১০ ছাত্রলীগ নেতার জামিন

চমেকে সংঘর্ষ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ জুন, ২০২১ at ১০:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সেক্রেটারি এইচ এম ফজলে রাব্বি সুজনসহ ১০ ছাত্রলীগ নেতার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে মামলার ১০ আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।
সুজন ছাড়া জামিনপ্রাপ্ত বাকিরা হলেন অভিজিৎ দাশ, মুশফিকুল ইসলাম আরাফ, মো. সিরাজুল ইসলাম, তৌফিকুর রহমান, সৌমিক বড়ুয়া, সুভাস মল্লিক সবুজ, সাদ্দাম হোসেন ইভান, ইয়াছিন আওরাজ, ভুইয়া রওনক ও জিয়াউদ্দিন আরমান। নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ আজাদীকে এসব বিষয়ের সত্যতা নিশ্চিত করেন।
প্রসঙ্গত, গত ২৭ এপ্রিল চমেকের কেন্টিনে এক ছাত্রলীগ নেতাকে কটুক্তির ঘটনায় নগর আওয়ামী লীগের সেক্রেটারি আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের সঙ্গে শিক্ষা উপমন্ত্রীর অনুসারীর সংঘর্ষের ঘটনা ঘটে। একদিন পর ২৯ এপ্রিল পরস্পরকে দায়ী করে নগরীর পাঁচলাইশ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করে উভয়পক্ষ। নাছিরপন্থী চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বাদি হয়ে নওফেলপন্থী ১৩ জনের নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। অপরদিকে নওফেলপন্থ্থী রিয়াজুল ইসলাম জয় বাদি হয়ে নাছিরপন্থী ১৭ জনের নাম উল্লেখ ও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধতিন প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধজনগণের তাড়া খেয়ে ট্রলার নিয়ে পালালেন সাংসদ