রাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে আবারও শিশুর মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৯:৫২ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় আবারও পুকুরে ডুবে শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে। এবার রাঙ্গুনিয়া পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার একটি শিশু পুকুরে ডুবে মারা গেছে।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যা ৭টার দিকে পুকুর থেকে মো. আয়ান (৪) নামে এই শিশুর নিথর দেহ উদ্ধার হয়। এর একদিন আগেও মো. আবদুল্লাহ (২) নামে এই ওয়ার্ডের আরও এক শিশু পুকুরে ডুবে মারা গিয়েছিলো।

স্থানীয় পৌর কাউন্সিলর জালাল উদ্দীন জানান, শিশু আয়ান ওই ওয়ার্ডের রক্তছড়া এলাকার সৌদি আরব প্রবাসী আবদুল শুক্কুরের সন্তান। আজ শুক্রবার দুপুরে সে তার চাচাতো ভাইদের সাথে পাশের মাইজপাড়া গ্রামের আত্মীয়র বাড়িতে বেড়াতে যায়। সেখানে সবার সাথে নাস্তা করে উঠানে খেলতে খেলতে নিখোঁজ হয়ে যায় শিশু আয়ান।

এরপর থেকে তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যাচ্ছিলো না। পরে সন্ধ্যার দিকে পাশের পুকুরে খোঁজাখুঁজির একপর্যায়ে তার নিথর দেহ উদ্ধার হয়। সে তার পরিবারে দুই ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট সন্তান। একদিনের ব্যবধানে একই ওয়ার্ডের দুটি শিশুর এভাবে মৃত্যুতে এলাকাজুড়ে শোক বিরাজ করছে।

উল্লেখ্য রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নে গত ২০ মে দুপুরে মো. মোফাচ্ছেল হক (১১) নামে এক শিশু ইছামতী খালে ডুবে এবং ১৮ মে ইসলামপুর ইউনিয়নের সাহেব নগর এলাকায় মুহাম্মদ শাওন নামে অন্য এক শিশু পুকুরে ডুবে মর্মান্তিক মৃত্যু হয়েছে। এভাবে এক সপ্তাহ’র ব্যবধানে চার শিশু সন্তান পুকুরে ডুবে মারা যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সচেতন মহল। নিজের শিশু সন্তানদের প্রতি আরও বেশি সচেতন হওয়ার আহবান জানান তারা।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে আগুনে ৫ দোকান পুড়ে ছাই, দ্গ্ধ ২