বাঁশখালীতে আগুনে ৫ দোকান পুড়ে ছাই, দ্গ্ধ ২

| শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ১০:২৫ অপরাহ্ণ

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় দ্গ্ধ হয়েছে ২ শিশু।

শুক্রবার (২৪ মে) আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পৌরসভা ৩ নাম্বার ওয়ার্ড অলি মিয়ার দোকান এলাকায় এ ঘটনা ঘটে। এতে অন্তত দেড় কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

এ ঘটনায় দ্গ্ধ দোকানের দুই ছেলে হলো- উত্তর জলদী উত্তর বনিক পাড়া এলাকায় রতন শীলের ছেলে নয়ন শীল ও একই এলাকার রনজ্জিত শীলের ছেলে মোহন শীল।

তারা দুইজনই আগুনে পুড়ে যায়। পরে স্থানীয়রা তাদের সেলুনের দোকান থেকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পুড়ে যাওয়া ক্ষতস্থান গুরুতর হওয়ায় তাদের উভয়কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলেন-জাহির ও বেলালের পার্টসের দোকান, আবু ছালেক মুদির দোকান, মৌঃ জসিম লাইব্রেরি ও অদয়ের সেলুন দোকান।

স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক রাত সাড়ে ৮ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে ৫টি দোকান পুড়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে বাঁশখালী ফায়ার সার্ভিস ঘটনাস্থল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় প্রধান সড়কে গাড়ি চলাচল ১ থেকে দেড় ঘন্টা বন্ধ থাকে। এতে রাস্তার উভয় পাশে যানজট সৃষ্টি হয়।

বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ নুরুল বশর বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় পুকুরে ডুবে আবারও শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধতুমব্রু সীমান্তে মাইন বি’স্ফোরণ, দুই বাংলাদেশী আহত