তিন প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন

আজাদী প্রতিবেদন | বুধবার , ২ জুন, ২০২১ at ১০:৪০ পূর্বাহ্ণ

বিএসটিআই ও র‌্যাবের যৌথ অভিযানে নগরীতে তিন প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠান তিনটি হচ্ছে এনায়েত বাজারের রয়েল বাংলা সুইটস ও তোফা ফুড এবং দক্ষিণ পতেঙ্গার ওভেন ফ্রেশ। গতকাল মঙ্গলবারের পরিচালিত অভিযানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ নেতৃত্ব দেন। বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার (সিএম) তারেক রহমান ও পরিদর্শক (মেট) প্রকৌশলী মো. জিল্লুর রহমান অভিযানে অংশ নেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অভিযানে রয়েল বাংলা সুইট হাউসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে বিএসটিআই’র লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন, পণ্য মোড়কজাতকরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া মোড়কজাত করে বিক্রি করায় এক লাখ টাকা এবং ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী এক লাখ টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে আরো ৪ লাখ টাকা জরিমানা করা হয়।
তোফা ফুড প্রোডাক্টসকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতকরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া মোড়কজাত করে পণ্য বিক্রি করায় এবং বিএসটিআই’র ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় ২৫ হাজার টাকা এবং ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ৭৫ হাজার টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।
পতেঙ্গার সি বিচ রোডের চরপাড়া ওভেন ফ্রেশকে করা হয় দুই লাখ টাকা জরিমানা। এর মধ্যে বিএসটিআই লাইসেন্স ছাড়া পণ্য উৎপাদন ও পণ্য মোড়কজাতকরণের নিবন্ধন সনদ গ্রহণ ছাড়া মোড়কজাত করে বিক্রি করায় এবং বিএসটিআই’র ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় ৫০ হাজার টাকা এবং ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ৫০ হাজার টাকা, নিরাপদ খাদ্য আইন ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে এক লাখ জরিমানা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটিকা দিয়ে বিশ্ববিদ্যালয়ে সরাসরি ক্লাস
পরবর্তী নিবন্ধ১০ ছাত্রলীগ নেতার জামিন