হলি কুপার, এক জোড়া ১ লাখ ৬০ হাজার টাকা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৪ জুন, ২০২২ at ৭:৩৫ পূর্বাহ্ণ

ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং উৎসবমুখর পরিবেশে গতকাল বিশ্বের অন্যান্য স্থানের মতো চট্টগ্রামেও বিশ্ব পায়রা দিবস পালিত হয়েছে। ‘সন্ত্রাস নয়, মাদক নয়, শান্তির প্রতীকই শান্তি রয়’ প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে এবার বিশ্ব পায়রা দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে গতকাল চট্টগ্রামের দেওয়ানহাট মোড়ে (কবুতর হাট) সৌখিন কবুতর প্রদর্শনী, র‌্যালি ও কবুতর ওড়ানোর আয়োজন করা হয়। চট্টগ্রাম ফেন্সি পিজিয়ন ব্রিডার্স এসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপদেষ্টা হুমায়ন কবির মিঠু, সভাপতি জহিরুল ইসলাম আলমগীর, সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক নজজুল ইসলাম লাভলু, শাকিল মোহাম্মদ ইসরাত, আইয়ুব ইকবাল, জলিল, আজগর, আসিফ, রাজিব, হেলাল, আজম, খোরশেদ প্রমুখ নিজেদের রকমারি পায়রা নিয়ে প্রদর্শনীতে অংশ নেন।

গতকাল প্রদর্শনীতে হলি কুপার নামের এক জোড়া পায়রার দাম সর্বোচ্চ ১ লাখ ৬০ হাজার টাকা বলা হয়। এছাড়া কিং নামের একজোড়া পায়রার দাম ৬০ হাজার টাকা। লো হোমার ৮০ হাজার টাকা। এছাড়া লাহোর, খান, হেলমেট হাই ফ্লাইয়ার, রেয়ার, গিরিবাজসহ বিভিন্ন নামের ও প্রজাতির কবুতর প্রদর্শিত হয়।

চট্টগ্রাম ফেন্সি পিজিয়ন বিডার্স এসোসিয়েশনের উপদেষ্টা হুমায়ন কবির মিঠু জানান, ২০১৩ সাল থেকে সংগঠনটি প্রতি বছর ১৩ জুন বিশ্ব পায়রা দিবস পালন করে আসছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রাথমিকের শিক্ষক বদলির নিষেধাজ্ঞা উঠল
পরবর্তী নিবন্ধই-অকশনে আগ্রহ কম বিডারদের