মুক্তিপণে ফিরলো অপহৃত দুইজনের একজন, পুলিশের দাবি উদ্ধার

টেকনাফ প্রতিনিধি | রবিবার , ২৬ মে, ২০২৪ at ৭:৪২ পূর্বাহ্ণ

গত শুক্রবার টেকনাফ বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়া বাঘঘোনা এলাকার ঝর্ণা দেখতে গিয়ে অপহরণের কবলে পড়ে ৩ যুবক। এর মধ্যে একজন আহত অবস্থায় পালিয়ে এলেও অপহরণকারীদের হাতে জিম্মি থাকে রিজওয়ান ও রিদুয়ান নামক দুইজন। গতকাল শনিবার ফিরে এসেছে রিজওয়ান। তবে তাকে তিন লাখ টাকা মুক্তিপণ দিতে হয়েছে বলে জানিয়েছে তার স্বজনরা।

তবে পুলিশের দাবি, শনিবার (২৫ মে) সাড়ে ৫ টার দিকে গহীন পাহাড় থেকে রিজওয়ানকে উদ্ধার করেছে তারা। রিয়াদ ও রিজওয়ান চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পূর্ব রুপকানিয়া এলাকার মোস্তাক আহমদের ছেলে এবং টেকনাফ আবু হানিফ মার্কেটের ইত্যাদি ইলেকট্রিক এন্ড লাইব্রেরীর দোকানের মালিক।

অপহৃত দুই সহোদরের স্বজনদের দাবি, ‘আমাদের ভাই উদ্ধার হয়েছেতবে ৩ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে ভাইকে ফিরে পেয়েছি। দোকানের কর্মচারী স্থানীয় যুবক রিদুয়ান তাদেরকে ঝর্ণা দেখতে যাওয়ার কথা বলে নিয়ে যায়।

অপহরণের কবল থেকে ফিরে আসা ফয়জুল কবির রিয়াদ বলেন, আমাদের দোকানের কর্মচারী রিদুয়ান ঝর্ণা দেখতে যাওয়ার কথা বলে আমরা দুই ভাইকে তাদের এলাকায় নিয়ে যায়। পরে পাহাড়ে কিছু দুর্বৃত্ত এসে আমাদেরকে অপহরণ করে। এসময় আমি সুযোগ পেয়ে আহত অবস্থায় পালিয়ে আসি। পরিকল্পিতভাবে এ অপহরণের সাথে দোকানের কর্মচারী রিদুয়ানের জড়িত থাকার কথা জানিয়েছেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য মোঃ ইলিয়াস মুক্তিপণের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার সন্ধ্যায় অপহৃতদের মধ্যে রিজওয়ান মুক্তিপণ দিয়ে উদ্ধার হয়েছে। তবে স্থানীয় যুবক রিদুয়ান এখনো ফিরে আসেনি। বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ ছমিউদ্দিন জানান, দুর্বৃত্তরা পরিবারের কাছ থেকে দফায় দফায় মুক্তিপণ দাবি করে, তবে তথ্য প্রযুক্তির সাহায্যে অবস্থান নির্ণয় করে বিকেল সাড়ে পাঁচটার দিকে অপহৃত রিজওয়ানকে উদ্ধার করা হয়। ।

পূর্ববর্তী নিবন্ধপাঁচশ খামারে কোরবানের জন্য প্রস্তুত পাঁচ হাজার গরু
পরবর্তী নিবন্ধদখলে ছোট, দূষণে বিবর্ণ