আকবরশাহ্‌ থেকে চুরি হওয়া সিএনজি উদ্ধার, গ্রেপ্তার ২

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৬ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৪৩ পূর্বাহ্ণ

নগরীর আকবরশাহ্‌ থানাধীন শহীদ লেইন সংলগ্ন লাল দোকানের সামনে রাস্তার উপর সিএনজি টেক্সি নং-চট্ট মেট্রো -থ-১২-৮৩৯৭ রেখে দুপুরের খাবার খেতে বাসায় যান চালক সৈয়দ হোসেন। ঘণ্টা খানেক পর ফিরে এসে দেখেন তার সিএনজি টেক্সিটি ঘটনাস্থলে নেই! ঘটনাটি তাৎক্ষণিক সিএনজি টেক্সির মালিক নাজমুল হাসানকে জানালে তিনি আকবরশাহ্‌ থানায় একটি মামলা দায়ের করেন।
গত বুধবার দুপুরে থানায় অভিযোগ দায়েরের পরপরই ওই সিএনজি টেক্সির খোঁজে মাঠে নামে আকবরশাহ থানা পুলিশের একটি টিম।
বিভিন্ন সূত্র ধরে টানা দশ ঘণ্টা অভিযান চালিয়ে বুধবার রাত আড়াইটার দিকে চুরির সাথে জড়িত দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় টিম আকবরশাহ। রাউজান থানাধীন রমজান আলীর হাট চৌরাস্তা মোড় থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ সেজনা দিঘী এলাকার আব্দুল খালেকের ছেলে মো. রুবেল (৩০) ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানা এলাকার বাসিন্দা মৃত ওয়াহেদ আলীর ছেলে মো. রমজান আলী (৩৫)।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর জানান, গ্রেপ্তারকৃত আসামিরা খুবই চতুর ও দুর্ধর্ষ প্রকৃতির চোর। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম জেলা ও মহানগরীতে সিএনজি টেক্সি চুরির সাথে জড়িত। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া ১৮ লাখ টাকা মূল্যের একটি সিএনজি টেক্সি ও চারটি মাস্টার চাবি উদ্ধার করা হয়। সেই ‘মাস্টার চাবি’ দিয়ে যে কোন সিএনজি টেক্সি স্টার্ট দেয়া যায়। তাদের প্রত্যেকের নামে চট্টগ্রাম জেলা ও নগরীর বিভিন্ন থানায় ৪টি করে মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ১৮ পুলিশকে সিএমপি কমিশনারের পুরস্কার
পরবর্তী নিবন্ধচুনতীর সীরতুন্নবী (সা.) মাহফিল ৮ অক্টোবর শুরু