অনন্যা হবে চট্টগ্রামের পরিকল্পিত আবাসিক : সিডিএ চেয়ারম্যান

২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন

| রবিবার , ২৬ মে, ২০২৪ at ৮:৪১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের অনন্যা আবাসিক এলাকাকে দৃষ্টিনন্দন ও পকিল্পিত আবাসিক এলাকা হিসেবে গড়ে তুলতে সবকিছু করা হবে বলে জানিয়েছেন সিডিএ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। গত শুক্রবার রাতে অনন্যা আবাসিক এলাকা সংলগ্ন ফ্রোবেল একাডেমিতে প্লট মালিকদের এক সাধারণ সভায় তিনি এই আশ্বাস প্রদান করেন। সভায় ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

সভার দ্বিতীয় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবনিযুক্ত সিডিএ চেয়ারম্যান। এর আগে প্রথম পর্বে অনুষ্ঠিত প্লট মালিকদের আলোচনা সভা শেষে অনন্যা হাউজিং সোসাইটির ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সর্বসম্মতক্রিমে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেনকে আহ্বায়ক, চট্টগ্রাম বন্দরের সাবেক সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলমকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অপরাপর সদস্যরা হচ্ছেন যুগ্ম আহ্বায়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর প্রফেসর ড. এম এ গফুর, প্রফেসর মো. শহিদুল আমিন, এস এম আজিম উদ্দিন, প্রফেসর সুচারু বিকাশ বড়ুয়া, প্রফেসর রনজিত কুমার চৌধুরী, ফাতেমা বেগম, মো. গোলাম কিবরিয়া, কোরবান আলী সিআইপি, আরিচ আহমেদ শাহ, ডা. নওশাদ আহমেদ, মো. আবুল হাসেম, ক্যাপ্টেন সৈয়দ জাহেদ হোসেন, মো. আবদুল মান্নান, পুলিশের সাবেক কর্মকর্তা এম ফজলুল হক, এস এম জহিরুল হক, মিজানুর রশিদ, ইঞ্জিনিয়ার ফরিদুল আলম আলম, এমদাদুল্লাহ হিরু ও সাজ্জাদ আলী তালুকদার।

এর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন। সভায় অনন্যা আবাসিক এলাকার নানা সমস্যা সমাধান ও একটি জলবায়ু সহিষ্ণু গ্রীন আবাসিক হিসেবে গড়ে তুলেতে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন মো. জাফর আলম।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি সিডিএর নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ ইউনুছ বলেন, যতদ্রুত সম্ভব অনন্যা আবাসিক এলাকায় পরিকল্পিতভাবে বাড়িঘর গড়ে উঠবে এবং সিডিএ প্লট মালিকদের বাড়ি নির্মাণে সর্বোচ্চ সহযোগিতা দেয়া হবে।

তিনি বলেন, সব অপ্রচারের বাধা ডিঙিয়ে বাড়ি ঘর তৈরি করা গেলে অনন্যা চট্টগ্রামের একটি পরিকল্পিত আবাসিক এলাকায় পরিণত হবে। তিনি অনন্যা হাউজিং সোসাইটির নব নির্বাচিত আহ্বায়ক কমিটিকে এলাকার উন্নয়নে কাজ করার আহ্বান জানান। সভায় দেড় শতাধিক প্লট মালিক যোগদান করেন।

পূর্ববর্তী নিবন্ধবিএসইসির সেরা মার্চেন্ট ব্যাংকের পুরস্কার পেল প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-কক্সবাজারে ৯ নম্বর মহাবিপৎ সংকেত