কবির স্মৃতি বিজড়িত রাউজানের ঢেউয়া হাজীপাড়ায় নজরুল জন্মজয়ন্তী

| রবিবার , ২৬ মে, ২০২৪ at ৭:৪৩ পূর্বাহ্ণ

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী পালন করা হয়েছে কবির স্মৃতি বিজড়িত রাউজানের ঢেউয়া হাজীপাড়ায়। গতকাল শনিবার বিকেলে হাজী বাড়ি কবি কাজী নজরুল ইসলাম জন্মজয়ন্তী উদযাপন পরিষদের পক্ষ থেকে ঢেউয়া হাজীপাড়ায় হাফেজ বজলুর রহমান সড়কের পাশে নির্মিত কবির স্মৃতিস্তুম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন দি পূর্বকোণ লিমিটেডের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী। একই সঙ্গে এবিএম ফজলে করিম চৌধুরী এমপির পক্ষে ও পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ পৌরসভার পক্ষে কবির স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভা আ. লীগের সহসভাপতি জানে আলম জামাল, সমাজসেবক রবিউল হোসেন, জাসির চৌধুরী, পৌরসভার সহকারী প্রকৌশলী ওয়াসিম আকরাম, যুবলীগ নেতা ছাবের হোসেন, আবদুল আউয়াল সুজন, জাহেদুল আলম, তৈয়ব চৌধুরী, নাছির উদ্দিন, নকীব সিদ্দিকী, দিপ্ত প্রমুখ।

এ সময় জসিম উদ্দিন চৌধুরী বলেন, হাজী বাড়িতে কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। কবির এই হাজী বাড়িতে অবস্থানের ইতিহাস সারাজীবন বাঁচিয়ে রাখতে হবে। আগামীতে কবির স্মরণে হাজী বাড়িতে বড়সড় অনুষ্ঠানের আয়োজন করা হবে।

মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, কবি কাজী নজরুল ইসলামের স্মৃতিধন্য হাজী বাড়ির প্রবেশ মুখে এবিএম ফজলে করিম চৌধুরী এমপির পরামর্শে কবির স্মৃতি রক্ষায় তোরণ নির্মাণ করা হবে। লাইব্রেরিসহ কবির স্মৃতি রক্ষায় আরো নানা প্রকল্প গ্রহণ করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদখলে ছোট, দূষণে বিবর্ণ
পরবর্তী নিবন্ধজাতীয় বিশ্ববিদ্যালয়ের আজকের পরীক্ষা স্থগিত