সেবা ও সচেতনতার মাধ্যমে শৈশব ক্যান্সার প্রতিরোধ করা সম্ভব

ওপিএর কর্মসূচিতে লায়ন্স গভর্নর শেখ শামসুদ্দীন

| মঙ্গলবার , ৬ ডিসেম্বর, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

প্লাস্টিক ও পলিথিনের যথেচ্ছ ব্যবহারে আমাদের ভবিষ্যত প্রজন্ম শিশু-কিশোরদের উপর ক্যান্সার রীতিমতো মহামারি হিসেবে আবির্ভূত হয়েছে। অজ্ঞানতাবশত আমাদের খামখেয়ালি ও দায়িত্বহীন আচরণের কারণে ঘরে ঘরে আমরা আশঙ্কাজনক হারে অসুস্থ শিশুর জন্মদান করে চলেছি। শৈশব ক্যান্সারের মতো মহাদুর্যোগ অন্তহীন ভালোবাসায় সেবা ও সচেতনতার মাধ্যমে প্রতিরোধ করা সম্ভব।

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি৪, বাংলাদেশ পলিথিন, প্লাস্টিক ও ক্যান্সারের বিষয়ে ব্যাপক সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে। ওল্ড প্ল্যাসিডিআন এসোসিয়েশন (ওপিএর) আয়োজনে ও লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের পৃষ্ঠপোষকতায় প্রাথমিক স্বাস্থ্যসেবা ও খাদ্য বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে লায়ন্স জেলা গভর্নর ওপিএন শেখ শামসুদ্দীন আহমেদ সিদ্দিকী উপরোক্ত মন্তব্য করেন।

ওপিএ সভাপতি ওপিএন ইঞ্জিনিয়ার আবু মো. রাশেদ চৌধুরীর সভাপতিত্বে ও ওএলএস কোষাধ্যক্ষ ওপিএন মোহাম্মদ আনিছ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সেবা কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের প্রেসিডেন্ট লায়ন এম সোহেল খান এবং ওপিএ লিটারেসি স্কুলের অধ্যক্ষ ব্রাদার চন্দন ম্যানুয়েল গোমেজ। বক্তব্য রাখেন লায়ন্স জেলা ৩১৫-বি৪, বাংলাদেশের সিনিয়র গভর্নর এডভাইজার ওপিএন লায়ন সিলভাস্টার বার্নাডেট। উপস্থিত ছিলেন ওপিএন ওয়াসিম শরীফ, প্রসেনজিত দত্ত, এন্সলেম এল মার্টিন, মোহাম্মদ হাফিজুর রহমান, মোছাদ্দেক শরীফ মানিক, লায়ন ইসমাইল চৌধুরী, এস কে পালিত, আবু নাসের রনি, আবদুর রব শাহীন, নাজমুল শাকের, ইসমাইল চৌধুরী, বাসুদেব সিনহা, ফেরদৌস খান, অধ্যাপক সুবর্ণা চৌধুরী, মহিউদ্দৌলা, আসিফ ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ হারুন, এড. তরিকুল ইসলাম চিশতী, আসহাব উদ্দিন, সৌরভ দত্ত, লিও অদিতি বড়ুয়া, মাহমুদুন্নবী রানা, এ কে মেহেদি, অনন্যা মজুমদার দিয়া, তাসফিয়া তাসনীম, উম্মে হাবিবা, সিয়াম উল্লাহ্‌, সীমান্ত বড়ুয়া, প্রিয়ন্তী বড়ুয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবিনিয়োগে আগ্রহী বিদেশি অনেক প্রতিষ্ঠান
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে ট্রাক-টেক্সি মুখোমুখি সংঘর্ষ, আহত ৬