সংস্কৃতি চর্চার মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণের আশাবাদ

অদিতি সঙ্গীত নিকেতনের দুই দশক পূর্তি উৎসব শুরু

| বৃহস্পতিবার , ১৮ মার্চ, ২০২১ at ১১:০৪ পূর্বাহ্ণ

উত্তর কাট্টলীর ঐতিহ্যবাহী সঙ্গীত প্রতিষ্ঠান অদিতি সঙ্গীত নিকেতন। প্রতিষ্ঠানটির দুই দশক পূর্তি উপলক্ষে গতকাল বুধবার থেকে কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা বিদ্যালয় ও কলেজ মাঠে তিন দিনব্যাপী বসন্ত উৎসব শুরু হয়েছে। এতে সহযোগিতা করছেন ভারতীয় সহকারী হাই কমিশন।
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালনের মধ্য দিয়ে শুরু হওয়া এই উৎসবে ২০২১ সালে একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দারকে সংবর্ধনা দেন প্রাক্তন লায়ন গভর্নর ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ভাইস চেয়ারম্যান লায়ন রূপম কিশোর বড়ুয়া। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবিদা আজাদ।
বিশেষ অতিথি ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু। স্বাগত বক্তব্য দেন পরিষদের সদস্য সচিব ডা. কিশোর আচার্য্য। শুভেচ্ছা বক্তব্য দেন পরিষদের আহ্বায়ক এডভোকেট মিনহাজ উদ্দিন রাসেল। কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রতিষ্ঠাতা টুনটু দাশ বিজয় ও সমন্বয়ক জুয়েল শীল।
এতে বক্তারা বলেন, অদিতি সংগীত নিকেতন প্রতি বছরের মত এবারও তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। যেখানে সাংস্কৃতিক চর্চা নেই, সেখানে সন্তানরা অপসংস্কৃতিকে গ্রহণ করে। অনুষ্ঠানে সংস্কৃতি চর্চার মাধ্যমে একটি সুন্দর সমাজ বিনির্মাণের আশাবাদ ব্যক্ত করা হয়। উল্লেখ্য, আগামীকাল এবং ১৯ মার্চ এই উৎসবে দেশবরণ্য শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করবেন। এছাড়াও আয়োজন করা হয়েছে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান কর্মসূচির। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর জন্মদিন বাঙালির ইতিহাসের মাহেন্দ্রক্ষণ
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর নেতৃত্বেই বাঙালি মুক্তির স্বাদ পেয়েছে