লোহাগাড়ায় অন্তঃসত্ত্বা নারীর রহস্যজনক মৃত্যু, শাশুড়ি গ্রেপ্তার

হাসপাতালে স্ত্রীর লাশ রেখে পালাল স্বামী

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২০ জুলাই, ২০২১ at ৬:৩৯ পূর্বাহ্ণ

লোহাগাড়া উপজেলায় ফারজানা ইয়াছমিন কলি (২১) নামে অন্তঃসত্ত্বা এক নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতালে স্ত্রীর লাশ রেখে স্বামী জিয়াউর রহমান পালিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, গত রোববার রাত ৮টার দিকে চরম্বা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজবিলা মিস্ত্রি বর পাড়ায় ফারজানার রহস্যজনক মৃত্যু হয়। তিনি ওই এলাকার ব্যবসায়ী জিয়াউর রহমানের স্ত্রী ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের আতিয়ার পাড়ার মাস্টার আজিজুর রহমানের কন্যা।
নিহতের মা রিজিয়া বেগম জানান, প্রায় আড়াই বছর পূর্বে মৃত এনায়েত আলীর পুত্র জিয়াউরের সাথে ফারজানার বিয়ে হয়। বিয়ের পর থেকে তার মেয়েকে নানা কারণে শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করে আসছিল। ফারজানা ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিল বলে উল্লেখ করেন মা রিজিয়া বেগম। তিনি স্বামী ও শাশুড়ি মিলে তার মেয়েকে গলা টিপে হত্যা করেছে বলে অভিযোগ করেন।
এ ঘটনায় গতকাল সোমবার বাদী থানায় মামলা করেছেন তিনি। মামলায় নিহতের স্বামী ও শাশুড়িকে আসামি করা হয়েছে। এ ঘটনায় শাশুড়ি রাজিয়া বেগমকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। তবে নিহতের শাশুড়ি রাজিয়া বেগম বলেন, বসতঘরের টয়লেট থেকে অজ্ঞান অবস্থায় পুত্রবধূ ফারজানাকে উদ্ধার করেন তারা। পরে আশপাশের লোকজনের সহায়তায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের কর্তব্যরত চিকিৎসক ডা. শেখ মুহাম্মদ ফয়সাল জানান, ফারজানা নামে এক নারীকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তার মৃত্যুর কারণ সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে তার গলায় আঘাতে চিহ্ন ছিল।
লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, ফারজানার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পাবার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় নিহতের স্বামী-শাশুড়িকে আসামি করে থানায় একটি হত্যা প্ররোচনার মামলা রুজু করা হয়েছে। এর মধ্যে শাশুড়িকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক স্বামীকেও গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপবিত্র ঈদুল আজহা কাল
পরবর্তী নিবন্ধঈদের দিন বৃষ্টির আভাস