ঝাঁকুনিতে পড়া প্লেনের ২০ জন আইসিইউতে

| শুক্রবার , ২৪ মে, ২০২৪ at ৭:১৫ পূর্বাহ্ণ

ঝাঁকুনির শিকার সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্লেনে থাকা ২০ জন একটি হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ এমনটি জানিয়েছে। বুধবার প্লেনটি জরুরি অবতরণের জন্য ব্যাংককে নেওয়া হয়। ব্যাংককের শ্রীনাকারিন হাসপাতালের পরিচালক আদিনুন কিত্তিরতনপাইবুল বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, আইসিইউতে থাকা রোগীর সংখ্যা একই আছে। খবর বাংলানিউজের।

আইসিইউ তাদের জন্য, যাদের নিবিড় পরিচর্যা প্রয়োজন। তিনি জানান, এখন কারো জীবন ঝুঁকি নেই। ফ্লাইটের ৪০ জন চিকিৎসা নিচ্ছেন। ২২ জনের মেরুদণ্ডে আঘাত আছে। ৬ জনের মস্তিষ্ক ও মাথার খুলিতে আঘাত আছে। সবচেয়ে বয়স্ক রোগীর বয়স ৮৩ বছর। সবচেয়ে কম বয়সী রোগীর বয়স দুই বছর। ৪১ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

একজন ছাড় পেয়েছেন বলে তিনি জানান। আদিনুনের উপস্থাপনা অনুযায়ী, ৪১ জনের মধ্যে ১০ ব্রিটিশ, ৯ অস্ট্রেলিয়, ৭ মালয়েশীয় ও ৪ ফিলিপিনো নাগরিক রয়েছেন। কোনো ক্রু চিকিৎসা নিচ্ছেন কি না, সেই সম্পর্কে তিনি কিছু জানাননি। মিয়ানমারের ওপর দিয়ে ওড়ার সময় সিঙ্গাপুর এয়ারলাইনসের এসকিউ৩২১ ফ্লাইটে প্রচণ্ড ঝাঁকুনি হয়। এতে এক যাত্রী হার্ট অ্যাটাকে মারা যান। কয়েক ডজন লোক আহত হন। বুধবার ফ্লাইটে থাকা ১৪০ জনের বেশি যাত্রী ও ক্রু সিঙ্গাপুরে পৌঁছান।

পূর্ববর্তী নিবন্ধদ্বিতীয় রোগীর মস্তিষ্কে চিপ বসানোর প্রস্তুতি নিচ্ছে নিউরালিংক
পরবর্তী নিবন্ধগাজায় যুদ্ধবিরতিতে মধ্যস্থতা না করার হুমকি মিশরের