মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাংয়ের গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এম এ মালেক

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ জুলাই, ২০২২ at ৬:০৪ পূর্বাহ্ণ

একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেছেন, মানবতার কল্যাণে কাজ করে যেতে হবে। যা রোটারি করে আসছে। বিশেষ করে রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে প্রশংসা অর্জন করেছে। আমি আশা করব মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে অতীতের মতো ভবিষ্যতেও সমাজ ও জাতি উপকৃত হবে।

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাংয়ের ৮ম চার্টার নাইট ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে এম এ মালেক এসব কথা বলেন। গতকাল হোটেল আগ্রাবাদে ক্লাব সভাপতি প্রফেসর ড. সৈয়দা খুরশিদা বেগমের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি জেলা গভর্নর রুহেলা খান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ডিজিই ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান।

অনুষ্ঠানে আজাদী সম্পাদক এম এ মালেকের পাশাপাশি রোটারিয়ান এ এইচ এম ফয়সাল আহমেদকেও সংবর্ধনা দেয়া হয়। একুশে পদকে ভূষিত হওয়ায় আজাদী সম্পাদক এম এ মালেককে ও রোটারিয়ান এ এইচ এম ফয়সাল আহমেদ রোটারি গভর্নর নমিনি (২০২৪-২৫) নির্বাচিত হওয়ায় এই সংবর্ধনা দেওয়া হয়। এ এইচ এম ফয়সাল আহমেদ চট্টগ্রামে সর্বপ্রথম তাকে সংবর্ধিত করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা গভর্নর রুহেলা খান চৌধুরী বলেন, আমার রোটারি বছরে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করব। তাছাড়া সুবিধা বঞ্চিত প্রবীণদের জীবন মান উন্নয়নে, তরুণদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্ত করে আত্মউন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিচালনা করার প্রত্যয় ব্যক্ত করছি। বিশেষ অতিথি ডিজিই ইঞ্জিনিয়ার মো. মতিউর রহমান বলেন, পোলিও নির্মূলে বিশ্বব্যাপী রোটারি সফলতা অর্জন করেছে।

তদ্রুপ মানবতার কল্যাণে রোটারি বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সচিব মোহাম্মদ শাহজাহান, এরিয়া এডভাইজার ডা. মাইনুল ইসলাম মাহমুদ, এডিশনাল ট্রেইনার প্রফেসর ডা. ইমরান বিন ইউনুস, রোটারিয়ান দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দীন চৌধুরী, জোনাল কো-অর্ডিনেটর এমদাদুল আজিজ চৌধুরী, সাবেক সভাপতি শহীদুল ইসলাম চৌধুরী, নির্বাচিত সভাপতি আলমগীর পারভেজ, নির্বাচিত সভাপতি জামাল উদ্দীন শিকদার, সহ সভাপতি সৈয়দা কামরুন নাহার, ক্লাব সেক্রেটারি মোহাম্মদ সালাউদ্দীন। আরো উপস্থিত ছিলেন পিডিজি এম এ আওয়াল, এফডিএফএল শামিনা ইসলাম ও এফডিএফএল ফাতেমা আহমেদ তিলিনা। কেক কেটে ক্লাবের বর্ষপূর্তি শুরু ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমূল্যস্ফীতি নিয়ন্ত্রণে বেসরকারি খাতের ঋণ প্রবাহে লাগাম
পরবর্তী নিবন্ধমাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি কেন্দ্রিয় পর্ষদের মতবিনিময়