নির্বিচারে পাহাড় ও কৃষি জমি কাটা বন্ধ করতে হবে

রাঙ্গুনিয়ায় পররাষ্ট্রমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ৭ এপ্রিল, ২০২৪ at ১০:৪৯ পূর্বাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাদক কারবারসহ অপরাধ নিয়ন্ত্রণ করতে হবে। নির্বিচারে পাহাড় ও কৃষি জমি কাটা বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাড়ির আশেপাশেসহ পতিত জমিগুলোকে আবাদের আওতায় আনতে হবে। সামাজিক অপরাধ নির্মূলে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বাড়াতে হবে।

গতকাল শনিবার রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনিক ও আইন শৃঙ্খলা সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, সম্প্রতি কিছু মাদক কারবারি প্রচণ্ডভাবে সক্রিয়, মানুষ মনে করছে তাদের সাথে প্রশাসনের যোগ আছে। আইনশৃঙ্খলা বাহিনীই যদি মাদককারবারিদের সাথে যুক্ত থাকে তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। বিভিন্ন জায়গায় গাছ ও বালিবাহী গাড়ি থেকে চাঁদা তোলা, ট্যাক্সি স্ট্যান্ড থেকে চাঁদা তোলা হয়। আবার এসবের সাথে যদি প্রশাসন যুক্ত হয় তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। এসবের সাথে দলের অনেকের নামও আসছে। যারা এসবের সাথে যুক্ত থাকবে তাকে ছাড় দেয়া হবে না।

উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান মেহেবুবের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন, রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, রাঙ্গুনিয়া মডেল থানার ওসি চন্দন কুমার চক্রবর্ত্তী, দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ তৌহিদুল আলম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শরমিন পলি, উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম, বিআরডিবি চেয়ারম্যান আরিফুল ইসলাম চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মহিউদ্দিন, উপজেলা সমবায় কর্মকর্তা দিবাকর দাশ মান্না, পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা মো. কামাল, ফায়ার সার্ভিসের পেয়ার মাহমুদ, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রবীর কুমার চৌধুরী প্রমুখ।

প্রশাসনকে নির্দেশনা দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পোমরা টায়ার পুড়িয়ে বিটুমিন খারকানা পরিবেশের ছাড়পত্র না থাকলে এক সপ্তাহ সময় দিয়ে বুলডোজার দিয়ে গুড়িয়ে দিতে হবে। যারা পাহাড় কাটবে, ফসলি জমির টপসয়েল কাটবে, মাদকের সাথে যুক্ত থাকবে তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করুন।

পূর্ববর্তী নিবন্ধঈদ আনন্দ সকল বৈষম্য ও ভেদাভেদ ভুলিয়ে দেয়
পরবর্তী নিবন্ধশিশু শিল্পী আলেসা মডেল ও ভালো মানুষ হতে চায়