নবনির্বাচিত কার্যকরী পরিষদ ও নবীন আইনজীবীদের সংবর্ধনা

জেলা আইনজীবী ও কর আইনজীবী সমিতি

| শনিবার , ২৫ মে, ২০২৪ at ৮:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ল’ গ্র্যাজুয়েটস এসোসিয়েশন (সি.এল.জি.)’র উদ্যাগে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম কর আইনজীবী সমিতির ২০২৪ এর নবনির্বাচিত কার্যকারী পরিষদ এবং বাংলাদেশের বার কাউন্সিল কর্তৃক অ্যাডভোকেট হিসেবে সনদ প্রাপ্ত নবীণ আইনজীবী সংবর্ধনা অনুষ্ঠান গত বৃহস্পতিবার, সন্ধ্যা৭ টায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়। সিএলজিএর সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড মোহাম্মদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড মাঈনুল ইসলাম ও অ্যাড আমজাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি জে বি এম হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমদ ভুঞা, চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মোজাহিদুর রহমান, সাবেক বার কাউন্সিলের সদস্য অ্যাড. মুজিবুল হক, চট্টগ্রামের জেলা পিপি অ্যাড শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, অ্যাড মেজবাহ উদ্দিন চৌধুরী, অ্যাড. এস এম বজলুল রশিদ মিন্টু ও অ্যাড মো. হাসান আলী চৌধুরী।

সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি অ্যাড মো. নাজিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাড মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক, অ্যাড কাশেম কামালসহ নব নির্বাচিত কার্যকরী পরিষদের কর্মকর্তাসদস্যবৃন্দ ও চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি মো. আবু তাহেরসহ নবনির্বাচিত কার্যকরী পরিষদের কর্মকর্তাসদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি জে বি এম হাসান বলেন, আইনজীবীরা দেশের প্রথম শ্রেণীর নাগরিক। আদালতের অবিচ্ছেদ্য অংশ, তারা দেশ পরিচালনায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই আইনজীবীদের আইন, আদালত ও দেশের জনগণের প্রতি অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। নবীন আইনজীবীদের উদ্দেশ্যে বলেনআইন পেশা একটি সম্মানজনক পেশা, এই পেশা আসতে তোমাদের অনেক প্রতিযোগিতামূলক পরিক্ষা অতিক্রম করে আসতে হয়েছে, আর এই পেশায় সফল হওয়ার জন্য নিজের মেধাকে কাজে লাগিয়ে সিনিয়রের সাথে আইন চর্চা করতে হবে। এই পেশাকে টাকা উপার্জনের চেয়ে মহৎ ও সম্মানের হিসেবে নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন সিএলজিএর উপদেষ্টা মন্ডলীর সদস্য যথাক্রমেঅ্যাড. মো. জামাল উদ্দিন, অ্যাড ওমর ফারুক শিবলী, অ্যাড ফজলুল বারী, অ্যাড মো. সাইফুদ্দিন মানিক, অ্যাড মো. শহীদুল আলম, অ্যাড মাসুদুল আলম বাবলু, অ্যাড মঈনুল আলম চৌধুরী টিপু, নতুন উপদেষ্টা অ্যাড এস এম অহিদুল্লাহ, মো. মিজানুর রহমান, শফিউল আলম টিপু, সৈয়দ মাহমুদুর রহমান মামুন, মোহাম্মদ মিজান, অ্যাড কামাল উদ্দিন খাঁন, অ্যাড মো. শিহাবুল কবির, অ্যাড মোহাম্মদ শাহজাহান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবুদ্ধের শিক্ষা সর্বজনীনভাবে শান্তির পথ দেখায় আমাদের
পরবর্তী নিবন্ধশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল