টিকা পেলেন জাহাজ ভাঙা শ্রমিকরা

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ২৯ ডিসেম্বর, ২০২১ at ৬:১৩ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের সাগর উপকূলে অবস্থিত দেশের একমাত্র জাহাজ ভাঙা (শিপইয়ার্ড) শ্রমিকরা রেজিস্ট্রেশন ছাড়াই পেল কোভিড-১৯ ভ্যাকসিন। ইয়ার্ডের শ্রমিকরা তাদের পরিচয়পত্র এবং সচল একটি মোবাইল নাম্বার দিলেই দিতে পারছেন প্রাণঘাতী করোনা ভাইরাসের এই প্রতিষেধক টিকা। এক্ষেত্রে শ্রমিকদের বয়স আঠার উর্ধ্বে হতে হবে।
গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীতাকুণ্ডের বানুর বাজারস্থ বিএসবিআরএ ট্রেনিং ইনস্টিটিউটে শ্রমিকদের এই ভ্যাকসিন দেওয়া হয়। পর্যায়ক্রমে সকল শ্রমিকদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে ও বাংলাশে শিপ ব্রেকার্স এন্ড রিসাইক্লার্স এসোসিয়েশনের (বিএসবিআরএ) সহযোগিতায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
বিএসবিআরএয়ের সিনিয়র সহ-সভাপতি কামাল উদ্দিন আহমেদ বলেন, জাহাজ ভাঙা শিল্পের সাথে জড়িত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। প্রতিটি ইয়ার্ড থেকে শ্রমিকদের তালিকা নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে তাদের সকলকে এই ভ্যাকসিন দেওয়া হবে। উপজেলা স্বাস্থ্য বিভাগের এমপিইপি আই আবদুর রাজ্জাক জানান, প্রথম দিনে এক হাজার শ্রমিককে টিকা দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসরকার মুক্তিযোদ্ধাদের অধিক সম্মানিত করেছেন
পরবর্তী নিবন্ধগাছবাড়িয়া সরকারি কলেজে অধ্যক্ষের বিদায় সংবর্ধনা