তিন সপ্তাহের মধ্যে সর্বোচ্চ

করোনা শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে

| বুধবার , ২ জুন, ২০২১ at ১০:২৪ পূর্বাহ্ণ

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ ধরা পড়েছে আরও ১ হাজার ৭৬৫ জনের মধ্যে। দৈনিক শনাক্ত ও মৃত্যুর এই সংখ্যা ৩ সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ৬ মে ১ হাজার ৮২২ জন আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর একদিনে ৫৬ জনের মৃত্যুর খবর এসেছিল ৯ মে। গত কয়েক দিন ধরে সংক্রমণ ও মৃত্যু সংখ্যা কিছুটা কম থাকলেও আবার তা বাড়তে শুরু করেছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ২ হাজার ৩০৫ জন হয়েছে। আর করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১২ হাজার ৬৬০ জন। সরকারি হিসাবে, আক্রান্তদের মধ্যে একদিনে আরও ১ হাজার ৭৭৯ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৫১ জন। এদিকে বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ইতোমধ্যে ১৭ কোটি ৭ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে সাড়ে ৩৫ লাখের বেশি মানুষের। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫০৩টি ল্যাবে ১৮ হাজার ২৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৯ লাখ ৬৫ হাজার ৭৬৩টি নমুনা। গতকাল নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৯ দশমিক ৬৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।
গত একদিনে যারা মারা গেছেন তাদের ২৬ জন পুরুষ আর নারী ১৫ জন। তাদের ২৮ জন সরকারি হাসপাতালে, ১০ জন বেসরকারি হাসপাতালে এবং ৩ জন বাড়িতে মারা যান।

পূর্ববর্তী নিবন্ধস্বস্তির বৃষ্টি, সাথে দুর্ভোগ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ৪ জনের মৃত্যু