হাটহাজারীতে তক্ষক উদ্ধার করেছে র‌্যাব

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ১৯ ডিসেম্বর, ২০২১ at ৫:৩৮ অপরাহ্ণ

র‌্যাপিড একশন ব্যাটালিয়ন র‍্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের সহযোগিতায় স্থানীয় বনবিভাগ বেচাকেনার সময় বিরল প্রজাতির একটি তক্ষক উদ্ধার করেছে।

আজ রবিবার (১৯ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে রাবার বাগান গিরিছায়া রেস্তোরাঁর সামনে থেকে বিরল প্রজাতির এ তক্ষকটি উদ্ধার করা হয়।

বনবিভাগের সূত্রে জানা যায়, উক্ত স্থানে কিছু অসাধু ব্যাক্তি একটি তক্ষক বেচাকেনা করার খবর স্থানীয়দের কাছ থেকে শুনে আজ রবিবার র‍্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের একটি টহল দল অভিযান পরিচালনা করে।

এ সময় জড়িতরা ওই তক্ষকটি কেনাবেচার জন্য ঐ স্থানে অবস্থান করছিল। র‍্যাব-৭ এর উপস্থিতি টের পেয়ে ব্যাগটি রেখে পালিয়ে যেতে চাইলেও তাদেরকে আটক করতে সক্ষম হয় র‌্যাব।

এসময় তক্ষকটি উদ্ধার করে হাটহাজারী বন বিভাগে হস্তান্তর করা হয়। পরে বন বিভাগের আওতাধীন এলাকায় উদ্ধার হওয়া তক্ষকটি অবমুক্ত করা হয়। তক্ষকটি প্রায় ৯ ইঞ্চি লম্বা, ওজন প্রায় ১০০ গ্রাম।

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা ফজলে কাদের চৌধুরী বলেন, “আজ র‍্যাব-৭ হাটহাজারী সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পর সহযোগিতায় আমরা একটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করি। পরে এটি আমাদের আওতাধীন গহীন জঙ্গলে অবমুক্ত করা হয়। তক্ষকটি প্রায় ৯ ইঞ্চি লম্বা, ওজন প্রায় ১০০ গ্রাম।”

পূর্ববর্তী নিবন্ধসেই রুনুকে দিয়েই বুস্টার ডোজ শুরু
পরবর্তী নিবন্ধনির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী ও কমিশন কাজ করছে