সেই নূর মোহাম্মদের চট্টগ্রাম আদালতে বদলির আদেশ বাতিল

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ জুন, ২০২২ at ৮:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা জজ আদালতে এক কর্মচারীর বদলি আদেশ জারির তিনদিন পর তা বাতিল করেছেন উচ্চ আদালত। জেলা আইনজীবী সমিতির একটি চিঠির প্রেক্ষিতে উচ্চ আদালত তার এ বদলি আদেশ বাতিল করেন। ওই কর্মচারী হলেন পঞ্চগড় জেলা জজ আদালতে কর্মরত হিসাব রক্ষক (নিম্নমান সহকারি) নূর মোহাম্মদ। ২০১৯ সালের ১৪ অক্টোবর পর্যন্ত তিনি চট্টগ্রাম জেলা জজ আদালতে বেঞ্চ সহকারি হিসেবে কর্মরত ছিলেন। পরদিন তাকে পঞ্চগড়ে তাৎক্ষনিক বদলি করা হয়।
আদালত সূত্রে জানা যায়, গত ৯ জুন পঞ্চগড় জেলা জজ আদালতের হিসাব রক্ষক নূর মোহাম্মদকে চট্টগ্রাম জেলা জজ আদালতে বদলির বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরে ১৩ জুন উক্ত আদেশ বাতিল করা হয়। আদালত সূত্রে আরো জানা যায়, এ বিষয়ে জেলা আইনজীবী সমিতি কর্তৃক উচ্চ আদালতে পাঠানো চিঠিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম জেলা জজ আদালতের সাবেক বেঞ্চ সহকারি নূর মোহাম্মদকে নানান অভিযোগ ও দুর্নীতির প্রেক্ষিতে ২০১৯ সালের ১৫ অক্টোবর পঞ্চগড় জেলা জজ আদালতে তাৎক্ষনিক বদলি করা হয়।
এ বিষয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন আজাদীকে বলেন, নূর মোহাম্মদ দুর্নীতিগ্রস্ত কর্মচারী। বিচারপ্রার্থীদের কাছ থেকে ঘুষগ্রহণ তার পেশাতে পরিণত হয়। এ জন্য তাকে ২০১৯ সালের ১৫ অক্টোরব চট্টগ্রাম থেকে পঞ্চগড়ে বদলি করা হয়। সম্প্রতি আমরা খবর পেয়েছি তাকে ফের চট্টগ্রামে বদলি করা হচ্ছে। যেটি আমরা কোনোভাবেই চাই না। একপর্যায়ে আমরা তার বদলি বাতিল করতে উচ্চ আদালতকে অনুরোধ করি।

পূর্ববর্তী নিবন্ধসব ঠিক হয়ে যাবে, আশা ওমর সানী-মৌসুমী পুত্রের
পরবর্তী নিবন্ধপোশাক শিল্প সংক্রান্ত বন্ডের কার্যক্রম সহজ করার আহ্বান