উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

উখিয়া প্রতিনিধি | শনিবার , ২৫ মে, ২০২৪ at ৯:৪৩ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষ যেন থামছেই না। সবশেষ গতকাল শুক্রবার রাতে উপজেলার ৩ ও ৪ রোহিঙ্গা ক্যাম্পের ই, জি ও এফ ব্লকে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

গুলিবিদ্ধরা হলেন উখিয়ার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-৭২ ব্লকের বাসিন্দা জিয়াউর রহমান ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১১ ব্লকের বাসিন্দা শওকত আলী। বাকিদের নাম-ঠিকানা সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার পরপরই আহতদের উদ্ধার করে ক্যাম্পের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, গত রাতে উখিয়ার ৩, ৪ ও ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মোচরা বাজারসহ বিভিন্ন এলাকায় আরএসও, সাধারণ রোহিঙ্গা ও এপিবিএন সদস্যদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ হয়। এ সময় অর্ধশতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এক পর্যায়ে উত্তেজিত রোহিঙ্গারা ক্যাম্প-৪ এর ই-ব্লকে আরএসও সদস্যদের ২৫টি ঝুপড়ি ঘর ভাংচুর করে। এছাড়া সন্ত্রাসীদের প্রায় ১০টি দোকান ভাংচুর করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের দায়িত্বরত কেউ এ বিষয়ে কিছু বলতে চাননি। তবে উখিয়া থানার ওসি শামীম হোসেন জানান, ক্যাম্পে ত্রিমুখী সংঘর্ষের কথা শুনেছি। বেশ কয়েকজনক গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম বন্দরে এলার্ট-৩ জারি, বহির্নোঙরে পণ্য খালাস বন্ধ
পরবর্তী নিবন্ধউখিয়ায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতি সভা