‘ষড়যন্ত্রকারী ও অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটকে চরম মূল্য দিতে হবে’

মহানগর আ. লীগের ইফতার সামগ্রী বিতরণ

| শনিবার , ২৩ মার্চ, ২০২৪ at ৫:৩২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, গরীব ও অসচ্ছল মানুষের মাঝে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম একটি বাস্তবমুখী ইতিবাচক উদ্যোগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাহে রমজান মাসে দলীয় ও সরকারিভাবে ইফতার মাহফিলের পরিবর্তে ইফতার বিতরণ কার্যক্রম সত্যিকার অর্থে একটি মানবিক উদ্যোগ যা আল্লাহর রাসূল পছন্দ করেন। কেননা পবিত্র ইসলাম মানবতা, শান্তি ও সাম্যের ধর্ম।

তিনি গতকাল শুক্রবার বেলা আড়াইটা থেকে আসরের নামাজের পূর্ব পর্যন্ত নগরীর থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণ, অক্সিজেন মোড়, বন্দর থানাধীন লিলি কমিউনিটি সেন্টার, সাগরিকাস্থ সাগরিকা স্কয়ার কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর গরীব ও অসচ্ছল পরিবারের মাঝে ইফতার উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে একথা বলেন।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, পবিত্র রমজান মাসে একটি বিশেষ স্বার্থান্বেষী মহল কৃত্রিম সংকট তৈরি করে নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে অসহনীয় ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্র করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে সরকার ও প্রশাসনের সতর্ক তদারকিতে সেই চক্রান্ত ব্যর্থ হয়েছে। শত্রুর মুখে ছাই দিয়ে সরকার ও প্রশাসন প্রমাণ করেছে নিন্দুকের অপপ্রচার এবং ঘৃণ্য কার্যকলাপ সত্ত্বেও সাধারণ মানুষ সেহেরী ও ইফতার গ্রহণ করে ইবাদত বন্দেগীর মাধ্যমে আল্লাহ তাআলার নৈকট্য অর্জনে সামিল হতে পেরেছেন। পবিত্র রমজান মাসে কিছু অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট, কৃত্রিম সংকট তৈরি করে দুর্ভিক্ষ ও অভাব সৃষ্টির পায়তারা করেছিল তা শুধু ব্যর্থই নয়; ষড়যন্ত্রকারীরা কোনঠাসা হয়ে পড়েছে। তাদের অবশ্যই এর চরম মূল্য দিতে হবে এবং মানবিক সংকট সৃষ্টির ষড়যন্ত্রের দায়ে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।

সাগরিকা স্কয়ার কমিউনিটি সেন্টারে ইফতার সামগ্রী বিতরণপূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নঈম উদ্দীন চৌধুরী। থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে সভাপতিত্ব করেন এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। বন্দর থানাধীন লিলি কমিউনিটি সেন্টারে সভাপতিত্ব করেন খোরশেদ আলম সুজন। উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, নির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, পেয়ার মোহাম্মদ, নজরুল ইসলাম বাহাদুর, কামরুল হাসান বুলু, রোটারিয়ান মো. ইলিয়াছ, . নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, বেলাল আহমদ, মোর্শেদ আক্তার চৌধুরী। এছাড়া ১৫টি থানা ও ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধযানজট পরিস্থিতি ভয়াবহ হলেও কার্যকর ভূমিকা রাখছে না প্রশাসন : শাহাদাত
পরবর্তী নিবন্ধছাত্র ইউনিয়ন পাহাড়তলী শাখার কাউন্সিল