শেখ কামাল বহুমাত্রিক গুণে গুণান্বিত অনির্বাণ বাতিশিখা

মহানগর আওয়ামী লীগের সভায় আ জ ম নাছির

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ আগস্ট, ২০২২ at ৪:০৬ পূর্বাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালনোপালক্ষে গতকাল শুক্রবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বহুমাত্রিক প্রতিভাধর এবং সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে সৃজনশীল কর্মগুণে বৈপ্লবিক চারিত্রিক বৈশিষ্ট্যের অধিকারী শেখ কামাল চিরঞ্জীব হয়ে থাকবেন। অথচ এই সম্ভাবনাময় তরুণ গুণী ব্যক্তিত্ব বিকশিত হবার আগেই তাঁর প্রাণ কেড়ে নেয় ইতিহাসের জঘন্য ঘাতকরা। এই ঘাতকদের প্রেতাত্মা ও একাত্তরের পরাজিত শক্তির দোসরদের কাছে আমরা কেউ নিরাপদ নই।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, শেখ কামাল বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের শুদ্ধতম বাতিশিখা। তিনি এই অঙ্গনে আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক শৈলীর প্রবর্তক। মাত্র ২৬ বছর বয়সে ঘাতকরা সপরিবারে তাঁর জীবন প্রদীপ নিভিয়ে দেয়া হলেও প্রজন্ম পরম্পরায় তিনি সকলের অন্তরে থেকে যাবেন।
আলোচন সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সভাপতিমন্ডলীর সদস্য নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, শফর আলী, আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, দিদারুল আলম চৌধুরী, জালাল উদ্দিন ইকবাল, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, পেয়ার মোহাম্মদ, কামরুল হাসান বুলু, এড. কামাল উদ্দিন আহমেদ, সৈয়দ আমিনুল হক, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, রোটারিয়ান হাজী মোহাম্মদ ইলিয়াছ, মোহাম্মদ জাবেদ, হাজী বেলাল আহমেদ, মোরশেদ আকতার চৌধুরী। শহীদ শেখ কামালের রুহের মাগফেরাত করে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে মুনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেট মসজিদের পেশ ইমাম মাওলানা ফজল কবির।

পূর্ববর্তী নিবন্ধমাদ্রাসাছাত্রীকে অপহরণ দুই তরুণ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধকক্সবাজারে এক মাসে ৩০ ধর্ষণ, গণধর্ষণ ৩টি