শামসুল হক ছিলেন বিএনপির নিবেদিতপ্রাণ নেতা

মৃত্যুবার্ষিকীর সভায় ডা. শাহাদাত

| বৃহস্পতিবার , ৯ জুন, ২০২২ at ১০:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও কেন্দ্রীয় যুবদল নেতা শামসুল হকের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে গতকাল বাদে জোহর এনায়েত বাজার শাহী জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামে মসজিদের খতিব। পরে বাইশ মহল্লা চৈতন্য গলি কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য মরহুম শামসুল হক ছিলেন ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের অকুতোভয় সৈনিক। তিনি দলের একজন দায়িত্বশীল ও নিবেদিত প্রাণ নেতা ছিলেন। একজন আদর্শবাদী মানুষ হিসেবে তিনি কখনোই নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। তিনি তার স্বল্পপরিসরের জীবনকালকে দলের কল্যাণে অকাতরে ব্যয় করে গেছেন। দলের সব সংকটকালে তিনি সাহসী নেতৃত্ব দিয়েছেন। চট্টগ্রামে বিএনপি ও যুবদলকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে তার ভূমিকা ছিল অপরিসীম। বর্তমান স্বৈরশাসকের রক্তচক্ষু উপেক্ষা করে রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলতে শামসুল হকের মতো নির্ভীক নেতার বড় বেশী প্রয়োাজন ছিল। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্মরণে রাখবে। তিনি মরহুম শামসুল হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দীন, এস কে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, এরশাদ উল্লাহ, হারুন জামান, ইকবাল চৌধুরী, আনোয়ার হোসেন লিপু প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতদের ক্ষতিপূরণ ও সুচিকিৎসা নিশ্চিত করার আহ্বান
পরবর্তী নিবন্ধঅসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাবে বাংলাদেশ