খাগড়াছড়িতে যারা নির্বাচিত হলেন

খাগড়াছড়ি প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১০:০৭ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির মাটিরাঙা, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি ও রামগড়ে ভোট গ্রহণ হয়েছে। এর মধ্যে মাটিরাঙা, মানিকছড়ি ও রামগড়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের তিন নেতা। এছাড়া মাটিরাঙায় নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম। তবে দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় লক্ষীছড়ি উপজেলার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়নি।

মানিকছড়ি : মানিকছড়িতে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন। তিনি পেয়েছেন ২২ হাজার ৪৬২ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. রফিকুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৩৬১ ভোট। আরেক প্রার্থী মো.আব্দুল হামিদ পেয়েছেন ৫শ ৯০ ভোট। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়। তিনি পেয়েছেন ১০ হাজার ২২৩ ভোট। তাঁর নিকটতম উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু পেয়েছেন ৯ হাজার ৫২১ ভোট। এছাড়া জাহেদুল আলম পেয়েছেন ৬ হাজার ৯শ ৯৫ ভোট, মো. মোকতাদের হোসেন পেয়েছেন ২ হাজার ৬শ ৮ ভোট । অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি। তিনি পেয়েছেন ১৭ হাজার ৬৯৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ও সাবেক ভাইস চেয়ারম্যান (৪র্থ উপজেলা পরিষদ) রাহেলা আক্তার পেয়েছেন ১১ হাজার ৬০ ভোট। মানিকছড়িতে ৫৫ হাজার ৭৪ ভোটারের মধ্যে ৩০ হাজার ৩শ ৯৪জন ভোটার ভোট দিয়েছেন। যা মোট ভোটের ৫৫.১৮ শতাংশ। রাত সাড়ে ৮ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন।

রামগড় : খাগড়াছড়ির রামগড়ে বেসরকারিভাবে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিশ্ব প্রদীপ ত্রিপুরা । তিনি পেয়েছেন ১৩ হাজার ৮শ ৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল কাদের পেয়েছেন ৮ হাজার ৪শ ৪৭ ভোট। আরেক প্রার্থী কংজঅং মারমা পেয়েছেন ২ হাজার ৭০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোবারক হোসেন । তিনি পেয়েছেন ১০ হাজার ৯শ ৭১ ভোট। এছাড়া মো.আনোয়ার হোসেন ৪ হাজার ৪শ ১৫ ভোট , মো.ওমর ফারুক ১২শ ২৪ ভোট , মো নুরুল আমিন ৩ হাজার ৮শ ৪৭ ভোট ও মো.শামছুদ্দিন মিলন পেয়েছেন ৩ হাজার ৫শ ৩২ ভোট। নারী ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন নাছিমা আহসান নীলা । তিনি পেয়েছেন ১৬ হাজার ভোট । তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হাছিনা আক্তার পেয়েছেন ৭ হাজার ৫শ ৬৩ ভোট। রাত সাড়ে ৯ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জমির উদ্দিন চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন।

মাটিরাঙা : খাগড়াছড়ির মাটিরাঙায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন কৈ মাছ প্রতীকে আবুল কাশেম। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান হয়েছেন । তার প্রাপ্ত ভোট ১৯ হাজার ২শ ৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৮শ ২১ ভোট, মো.তাজুল ইসলাম পেয়েছেন ৭ হাজার ৭ শ ৪৭ ভোট। এছাড়া মো.রহিছ উদ্দিন পেয়েছেন ২শ ৫ ভোট। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলী হোসেন । তিনি পেয়েছেন ১২ হাজার ৯শ ৪১ ভোট। এছাড়া জ্ঞনি রঞ্জন ত্রিপুরা ৫ হাজার ৬শ ৫৩ ভোট, মো.জালাল মিয়া ১০ হাজার ৩শ ১ ভোট ও দেলোয়ার হোসেন পেয়েছেন ৮ হাজার ৮শ ৬ ভোট। নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমেনা বেগম। তিনি পেয়েছেন ১৯ হাজার ৩শ ৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনোয়ারা বেগম পেয়েছেন ১০ হাজার ৯শ ৭ ভোট । অন্য প্রার্থী হাছিনা বেগম ৬ হাজার ৭শ ৯৪ ভোট।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধরাঙামাটি সদরে অন্নসাধন, কাউখালীতে সামশুদ্দোহা