কক্সবাজার সদরে আবছার মহেশখালীতে জয়নাল কুতুবদিয়ায় হানিফ চেয়ারম্যান নির্বাচিত

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১০:০৯ পূর্বাহ্ণ

প্রথম ধাপে ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের তিন উপজেলা; সদর, মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটগ্রহণ গতকাল বুধবার প্রায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে কক্সবাজার সদরে নুরুল আবছার (মোটর সাইকেল), মহেশখালীতে মোহাম্মদ জয়নাল আবেদীন (দোয়াত কলম) ও কুতুবদিয়ায় ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাসেম (ঘোড়া) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কক্সবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নুরুল আবছার পেয়েছেন ৩৪ হাজার ৯৭৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মুজিবুর রহমান (আনারস প্রতীক) পেয়েছেন ২৬ হাজার ৫৫ ভোট। কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার ২ লক্ষ ২২ হাজার ৯৯৬ জন।

কক্সবাজার সদর উপজেলায় সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে অধ্যাপিকা রোমানা আকতার (ফুটবল) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে একমাত্র প্রার্থী হওয়ায় বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া ইতঃপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কুতুবদিয়ায় ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাসেম (ঘোড়া) ২৭ হাজার ৩৯৪ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আছহাবউদ্দিন (আনারস) পেয়েছেন ৫,৫২২ ভোট। এছাড়া জেলা আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ৩,৭৪৬ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। তিনি কাস্টিং ভোটের মাত্র ৪% ভোট পেয়েছেন। কুতুবদিয়া উপজেলায় মোট ভোটার রয়েছেন ৯৭ হাজার ১৭০ জন।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে আকবর খাঁন (উড়োজাহাজ) ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা আকতার (কলস) নির্বাচিত হয়েছেন।

মহেশখালী উপজেলায় জামাত সমর্থিত মোহাম্মদ জয়নাল আবেদীন (দোয়াত কলম প্রতীক) ৩৮ হাজার ১২৯ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মোহাম্মদ হাবিবউল্লাহ (ফেজটুপি) পান ৩৫ হাজার ৮৫৯ ভোট। মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৫৭ হাজার ৪৫৮ জন।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে মো. আবু ছালেহ (বই) ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে মনোয়ারা কাজল (কলস) নির্বাচিত হয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবান সদরে কুদ্দুছ, আলীকদমে জামাল নির্বাচিত
পরবর্তী নিবন্ধকক্সবাজারে হেরেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি, সম্পাদক উভয়ই