লাইসেন্স ছাড়া পশুখাদ্য বিক্রি, অধিকমূল্যে ওষুধ

বোয়ালখালীতে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ৩১ মে, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে লাইসেন্স ছাড়া পশু ও মৎস্য খাদ্য বিক্রি এবং অধিকমূল্যে ওষুধ বিক্রির দায়ে ৩ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার খায়ের মঞ্জিল ও ফুলতল বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ দণ্ড দেন।

আদালত সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা উপেক্ষা ও জনস্বাস্থ্যের কথা চিন্তা না করে লাইসেন্স ও সংশ্লিষ্ট দপ্তরের অনুমতি ছাড়া পশু ও মৎস্য খাদ্য এবং অধিকমূল্যে ওষুধ বিক্রি করে যাচ্ছিল উপজেলার কতিপয় ব্যবসায়ী। গোপনে প্রাপ্ত এ অভিযোগের ভিত্তিতে গতকাল বিকেলে অভিযানে নামেন বোয়ালখালী এসি ল্যান্ড। এ সময় বাংলাদেশ মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ অনুযায়ী খায়ের মঞ্জিলের পটিয়া পোল্ট্রি ফিডকে ১৫ হাজার, ফুলতল বাজারের বোয়ালখালী ভেটেরেনারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে ওষুধ বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেসার্স ওরিয়েন্ট ভেটেরেনারিকে ৫ হাজার টাকাসহ মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জনস্বার্থে মোবাইল কোর্টের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়ে এসিল্যান্ড মো. আলাউদ্দিন বলেন, সরকারি আইন বিঘ্নিত হয় এমন কাজ করার সুযোগ কাউকে দেয়া হবে না।

পূর্ববর্তী নিবন্ধতাপপ্রবাহ থাকতে পারে আরও ৫ দিন
পরবর্তী নিবন্ধছেলের লাঠির আঘাতে দিনমজুরের মৃত্যু