তাপপ্রবাহ থাকতে পারে আরও ৫ দিন

চট্টগ্রামে হালকা বজ্র-বৃষ্টির সম্ভাবনা

| বুধবার , ৩১ মে, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

দেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ, যা আরও পাঁচদিন অব্যাহত থাকতে পারে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, বর্তমানে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় আজ বুধবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের দুএক জায়গায় হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। খবর বাংলানিউজের।

এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গতকাল নগরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙামাটি, বান্দরবানে মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সারাদেশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। ঢাকায় দক্ষিণপশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার।

আগামী দুদিনে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে। আর বর্ধিত পাঁচদিনে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু আরও অগ্রসর হতে পারে।

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

পূর্ববর্তী নিবন্ধমূল ঋণের চেয়ে কম টাকা আদায় করে মামলা প্রত্যাহারের আবেদন
পরবর্তী নিবন্ধলাইসেন্স ছাড়া পশুখাদ্য বিক্রি, অধিকমূল্যে ওষুধ