বাস্থই চট্টগ্রাম চ্যাপ্টারের মতবিনিময় সভা

| বুধবার , ২৩ জুন, ২০২১ at ১০:৫৭ পূর্বাহ্ণ

বাংলাদেশ স্থপতি ইটিটিউট (বাস্থই), চট্টগ্রাম চ্যাপ্টারের উদ্যোগে গত ‘চট্টগ্রাম উন্নয়ন ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভা গত ২১ জুন সন্ধ্যা ৭ টায় চট্টগ্রাম ক্লাব রেস্ট হাউসের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।
সভায় ইটিটিউশন অব ইঞ্জিনিয়ারর্স বাংলাদেশ-চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সাধারণ সম্পাদক প্রকৌশলী এস.এম. শহীদুল আলম, ফোরাম ফর প্ল্যানড চট্টগ্রামের সহ – সভাপতি প্রকৌশলী সুভাষ চন্দ্র বড়ুয়া ও সম্পাদক স্থপতি জেরিনা হোসেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চীফ টাউন প্ল্যানার স্থপতি মো. শাহীনুল ইসলাম খান, বাংলাদেশ ইটিটিউট অব প্ল্যানার্স চট্টগ্রামের সাধারণ সম্পাদক এ.টি.এম. শাহজাহান, চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের হেড স্থপতি কানু কুমার দাশ উপস্থিত ছিলেন । বাস্থই-চট্টগ্রাম চ্যাপ্টারের ডেপুটি চেয়ারম্যান স্থপতি ফারুক আহমেদ ও সম্পাদক স্থপতি ফজলে ইমরান চৌধুরীও প্রতিনিধিত্ব করেন।
বাস্থই-চট্টগ্রাম চ্যাপ্টারের চেয়ারম্যান স্থপতি আশিক ইমরান সভায় সভাপতিত্ব করেন । সভায় বক্তারা চট্টগ্রামের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং চট্টগ্রাম শহরের নানাবিধ সমস্যা সমাধানের জন্য সরকারের বিভিন্ন মেগা প্রকল্পের উদ্যোগকে স্বাগত জানান। কিন্তু এই সমস্ত প্রকল্প বিভিন্ন সেবা সংস্থাগুলোর সমন্বয়ের অভাবে শহরের উন্নয়নের পরিবর্তে দুর্ভোগের কারণ হয়ে দাঁড়াচ্ছে বলে সংশয় প্রকাশ করেন। চট্টগ্রামের জন্য নেয়া অনেক মেগা প্রকল্পই জনগণের অগোচরে রয়ে যাচ্ছে। তাই বিভিন্ন সংস্থার নেয়া বিভিন্ন প্রকল্প জনগণের সামনে তুলে ধরার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান । প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধসরকারকে যুব সমাজের কর্মসংস্থান করতে হবে
পরবর্তী নিবন্ধশামসুল হক ও মুসলিম মিয়া ছিলেন দল অন্তঃপ্রাণ নেতা