পটিয়ায় ছাত্রলীগ-যুবলীগের পাল্টাপাল্টি হামলায় আহত ১০

মঞ্চ তৈরি নিয়ে বাকবিতণ্ডার জের

পটিয়া প্রতিনিধি | রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৭ পূর্বাহ্ণ

পটিয়ায় কম্বল বিতরণ অনুষ্ঠানের মঞ্চ তৈরির স্থান নিয়ে বাকবিতণ্ডার জের ধরে ছাত্রলীগযুবলীগের হামলা পাল্টা হামলার ঘটনায় ১০জন আহত হয়েছে। এ ঘটনায় উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম (৪৫) সহ উভয় গ্রুপের অন্তত ১০জন আহত হয়েছেন। আহতরা পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলার পাচুরিয়া কলেজ গেট এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় আহত অন্যরা হলেন দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগ নেতা লিটন (৩৫), জুয়েল (৩৪), উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. আতিক (২০), কলেজ ছাত্রলীগ নেতা রবিন (২১), উপজেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আ... মহিউদ্দিন নওশাদ (৪০), তার ভাই আ... মঈনুদ্দিন আজাদ (৩০)

জানা গেছে, যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলমের পক্ষে উপজেলার পাচুরিয়া কলেজ গেটে গতকাল কম্বল বিতরণ কর্মসূচির মঞ্চ নির্মাণ করা হয়। স্থানীয় ছাত্রলীগ নেতা নওশাদ মঞ্চটি তাদের পৈত্রিক জায়গা ও ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তৈরি করার অভিযোগে মৎস্যজীবী লীগ নেতা সাইফুলের সাথে বাকবিতন্ডা হয়। এসময় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে অনুষ্ঠানের মঞ্চটি ভাঙচুর করা হয়।

এ সময় ছাত্রলীগ ও যুবলীগের ৫০/৬০জন যুবক লাঠিসোটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এতে উভয় পক্ষের ৫/৬জন ছুরিকাঘাতে গুরুতর আহত হয়। পরে তাদের চমেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ ঘটনা নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ কথা বলতে রাজি হননি। আহত নওশাদ বলেন, মঞ্চ তৈরির বিষয়ে বাধা দেয়ায় ‘বিএনপির’ কিছু সন্ত্রাসী এসে আমাদের ওপর হামলা চালিয়েছে। একপর্যায়ে তার বড় বোন জিন্নাত আরা মোবাইল নিয়ে জানান, তার ভাইকে বেদমভাবে পেটানো হয়েছে। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম বলেন, উপজেলা মৎস্যজীবী লীগের পক্ষ থেকে শনিবার বিকেলে কম্বল বিতরণ কর্মসূচি ছিল। সেখানে আমাকে প্রধান অতিথি করা হয়। একটি গ্রুপ পরিকল্পিতভাবে আমার অনুষ্ঠানে হামলা চালিয়েছে।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানান, একটি মঞ্চ তৈরি করার স্থান নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে পাওয়া যায়নি। এঘটনায় এখনো পর্যন্ত কোনও পক্ষ থানায় অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রতারণা মামলায় প্রাইম ডিস্ট্রিবিউশনের এমডি মামুন গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধচকরিয়ায় হোটেল কক্ষে যুবকের মরদেহ