দেশের ৫ কোটি মানুষের ক্রয়ক্ষমতা পশ্চিমা বিশ্বের মতো : বাণিজ্যমন্ত্রী

ভোজ্যতেলের দাম কমার আভাস

| শুক্রবার , ৩ জুন, ২০২২ at ৪:৩০ পূর্বাহ্ণ

বিশ্ব বাজারে মূল্য হ্রাসের প্রেক্ষাপটে দেশের বাজারে ভোজ্যতেলের দাম কমার সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামী সপ্তাহে ভোজ্যতেলের মূল্য পরিস্থিতি পর্যালোচনায় এ বিষয়ে সিদ্ধান্ত আসতে পারে বলে গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন তিনি। খবর বিডিনিউজের।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ৫/৬ দিনের মধ্যে আমরা ভোজ্যতেলের মূল্য পরিস্থিতি পর্যালোচনায় বসব। আমাদের কাছে খবর আছে আন্তর্জাতিক বাজারে দাম কমতির দিকে। পাম অয়েলের দাম ইতোমধ্যে কমেছে। সয়াবিন তেলের দাম কমতির দিকে। এবারের মূল্য নির্ধারণ গত মাসের দামের ওপর ভিত্তি করে হবে জানিয়ে টিপু মুনশি বলেন, আজকেও আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা কমেছে। তবে এর প্রভাব পড়বে এক মাস পর। এখন আমরা যে দামটা নির্ধারণ করব সেটা মে মাসের ল্যান্ডিং কস্টের উপর ভিত্তি করে হবে।

দেশের সাড়ে চার থেকে পাঁচ কোটি মানুষের ক্রয়ক্ষমতা ওয়েস্টার্ন ওয়ার্ল্ড (পশ্চিমা বিশ্ব) ইউরোপের মতো বলে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ১৭ কোটি মানুষের মধ্যে তিন কোটি মানুষ দরিদ্রসীমার নিচে। আমি কখনই বলিনি ১৭ কোটি মানুষের পয়সা বেশি হয়েছে। রিয়েলিটি (বাস্তবতা) হলো দেশের ২০ ভাগ মানুষের লো ইনকাম (নিম্নআয়), সেটাকে মাথায় রাখতে হবে।

পূর্ববর্তী নিবন্ধপদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে চট্টগ্রামে জমকালো আয়োজন
পরবর্তী নিবন্ধফের টেস্ট দলের অধিনায়ক সাকিব