ডার্মাটোলজি ও কসমেটোলজি বিভাগের যাত্রা শুরু

চট্টগ্রামবাসীর দুর্ভোগ লাঘবে আমরা নতুন নতুন সেবা চালুর উদ্যোগ নিচ্ছি : ওয়াহিদ মালেক অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ১০:৫৪ পূর্বাহ্ণ

নগরীর অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে ডার্মাটোলজি ও কসমেটোলজি বিভাগের যাত্রা শুরু হয়েছে। গতকাল বেলা ১১ টায় ফিতা কেটে বিভাগটি উদ্বোধন করা হয়। এ সময় হাসপাতালের চেয়ারম্যান ওয়াহিদ মালেক ও ব্যবস্থাপনা পরিচালক নাফিদ নবীসহ বিভাগের চিকিৎসক ও অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চেন্নাই অ্যাপোলো হাসপাতালের গ্রুপের প্রধান নির্বাহী (সিইও) ডেভিসন পিকে বলেন, আমরা এখানে আমাদের স্বাস্থ্যসেবা সম্প্রসারণ করতে চাই। আমরা নতুন নতুন বিভাগ চালু করে চট্টগ্রামের রোগীদের উন্নত মানের সেবা দিতে চাই। সব ধরনের সেবা রোগীরা যাতে এই অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল থেকে নিতে পারেন আমরা সেটি নিশ্চিত করবো। ধীরে ধীরে আমরা আরো নতুন নতুন ক্লিনিক্যাল সার্ভিস যোগ করতে চাই। গত দেড় বছর ধরে যৌথভাবে আমরা ইমপেরিয়াল হাসপাতালের সাথে যুক্ত হয়ে কাজ করছি। অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ও দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক বলেন, ডার্মাটোলজি ও কসমেটোলজির বিভিন্ন সেবা নেয়ার জন্য চট্টগ্রাম থেকে অনেক রোগী ঢাকায় দৌড়ঝাঁপ করেন। বলা যায়, চট্টগ্রামবাসীর দুর্ভোগ লাঘব ও উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে আমরা অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে ডার্মাটোলজি ও কসমেটোলজি বিভাগ চালু করেছি। এভাবে ভবিষ্যতে আমরা নতুন নতুন সেবা চালু করার উদ্যোগ নিচ্ছি।

হাসপাতালের সিইও ডা. অনন্ত এন রাও বলেন, আমরা চট্টগ্রামের রোগীদের শতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই। রোগীদের যেন ঢাকা, ভারত, সিঙ্গাপুর ও ব্যাংককে আর দৌড়াদৌড়ি করতে না হয়। ইতোমধ্যে আমরা হাসপাতালে সফলভাবে হার্টের বাইপাস সার্জারি সম্পন্ন করেছি। গত দশ মাসে কার্ডিয়াক সার্জারিতে মৃত্যুহার ছিল শূন্য। আমরা শিগগিরই ১০০ বাইপাস সার্জারি করবো। আমাদের উদ্দেশ্য হচ্ছে, চট্টগ্রামের রোগীরা যাতে আমাদের এখান থেকে সব ধরনের স্বাস্থ্য সেবা পান। আজকে (গতকাল) থেকে যাত্রা শুরু করা নতুন ডার্মাটোলজি ও কসমেটোলজি বিভাগ খুবই ইউনিক। আমাদের এই বিভাগে দক্ষ চিকিৎসক টিম রয়েছে। এখান থেকে রোগীরা বিশ্বমানের সেবা পাবেন।

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের ডার্মাটোলজি ও কসমেটোলজির বিভাগের কনসালটেন্ট ডা. নুসরাত সুলতানা উর্মি বলেন, স্কিনের চিকিৎসা নিতে গিয়ে অনেক রোগী অনেকভাবে প্রতারিত হচ্ছেন। আমি এটুকু বলতে পারি, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে উন্নত প্রযুক্তির যেসব যন্ত্রপাতি রয়েছে, সেগুলো দিয়ে একজন রোগীর দুবাই কিংবা সিঙ্গাপুরব্যাংককে যে সেবা পান, সেই ধরনের সেবা পাবেন। এই বিভাগ থেকে রোগীরা ব্রণ, মেছতা, বোটঙ, ফিলার, বলিরেখা, বয়সের ছাপ দূর, অবাঞ্চিত লোম দূরীকরণ, ত্বক উজ্জ্বলের চিকিৎসা, অবাঞ্চিত চর্বি অপসারণসহ বিভিন্ন ধরনের সেবা পাবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক আজাদীর নির্বাহী সম্পাদক পারিহা আকতার, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের অ্যানেসথেসিয়া বিভাগের প্রধান অধ্যাপক ডা. মাসুদ আহমেদ, ডেপুটি চিফ মেডিকেল অফিসার (ডিসিএম) ডা. ফজলে আকবর চৌধুরী ও ডার্মাটোলজি ও কসমেটোলজির বিভাগের কনসালটেন্ট ডা. কাজী আনোয়ার আলী।

পূর্ববর্তী নিবন্ধসরকারি কোম্পানিগুলোকে পুঁজিবাজারে আনতে পদক্ষেপ চান প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধতিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী