পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে চট্টগ্রামে জমকালো আয়োজন

অনুষ্ঠান সরাসরি দেখাতে নগরীর ১৫ থানার গুরুত্বপূর্ণ মোড়ে বসবে এলইডি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩ জুন, ২০২২ at ৪:৩০ পূর্বাহ্ণ

আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে পদ্মা সেতু। এর দুইদিন আগে ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। এবার প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পদ্মা সেতুর উদ্বোধনকেও যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। সারাদেশে ২৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকী এবং পদ্মা সেতুর উদ্বোধন যুগপৎভাবে পালন করবে আওয়ামী লীগ। একই আয়োজনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগও। বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে সরকার এবং দলের পক্ষ থেকে। আর এই উৎসবের রেশ সারাদেশে ছড়িয়ে দিতে নির্দেশনা রয়েছে দলটির।

গত ২৫ মে মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভিডিও কনফান্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে বলেছিলেন, আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আর ২৫ জুন পদ্মা সেতুর শুভ উদ্বোধন। এ উপলক্ষে সারাদেশ আনন্দে মেতেছে। আমি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকে বলব, দলের প্রতিষ্ঠাবার্ষিকী এবং পদ্মা সেতুর উদ্বোধন উৎসবমুখর পরিবেশে উদযাপনের প্রস্তুতি নিন। উপজেলা থেকে ইউনিয়ন পর্যন্ত এই উৎসব আনন্দ ছড়িয়ে দিতে হবে।

এই নির্দেশনার আলোকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এই ব্যাপারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আজাদীকে জানান, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ২৫ জুন বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষে আমরা পুরো নগরী জুড়ে ব্যাপাক কর্মসূচি পালন করব। নগরীর ১৫ থানার ১৫ গুরুপূর্ণ মোড়ে এলইডি বসাব। আমাদের ১৫ থানার যে সাংগঠনিক কমিটি রয়েছে তাদের মাধ্যমে সেখানে আমরা জমায়েত করব। উদ্বোধনী অনুষ্ঠান লাইভ টেলিকাস্ট করা হবে। শত বাধা পেরিয়ে দেশের গৌরব আর ঐতিহ্যের স্মারক পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এমন আনন্দঘন দিনে উপস্থিত জনগণের মাঝে মিষ্টি বিতরণ করা হবে। বের করা হবে আনন্দ র‌্যালিও। এর দুইদিন আগে ২৩ জুন আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী। একদিকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী অন্যদিকে পদ্মা সেতুর উদ্বোধন, দুই উৎসবকে ঘিরে আমাদের ব্যাপক কর্মসূচি রয়েছে।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে থেকে সেতু উদ্বোধন করে সুধী সমাবেশে অংশ নেবেন। এরপর গাড়িতে চড়ে সেতু পার হয়ে শরীয়তপুরের জাজিরা প্রান্তে আরেকটি উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

এদিকে সম্প্রতি মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান হবে খুবই জমকালো। মূল উদ্বোধনী অনুষ্ঠান ৬৪টি জেলাতেও দেখানোর ব্যবস্থা থাকবে।

পূর্ববর্তী নিবন্ধকাস্টমস ও বন্ড কর্মকর্তাদের বিরুদ্ধে হয়রানির অভিযোগ বিজিএমইএর
পরবর্তী নিবন্ধদেশের ৫ কোটি মানুষের ক্রয়ক্ষমতা পশ্চিমা বিশ্বের মতো : বাণিজ্যমন্ত্রী