তেল আবিবে বড় আকারে হামাসের রকেট হামলা

| সোমবার , ২৭ মে, ২০২৪ at ৮:১৮ পূর্বাহ্ণ

দক্ষিণ গাজার রাফাহ এলাকা থেকে ইসরায়েলের বাণিজ্যিক নগরী তেল আবিবসহ মধ্যাঞ্চলের বেশ কয়েকটি অঞ্চল লক্ষ করে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। গতকাল রোববার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা তাদের লাইভ আপডেট প্রোগ্রামে এতথ্য জানিয়েছে। হামাসের ছোড়া রকেটের শব্দে কেঁপে ওঠে তেল আবিবসহ আশপাশের অঞ্চল। গত ৪ মাসের মধ্যে রোববারই প্রথমবারের মতো মধ্যাঞ্চলে রকেট ছুড়েছে হামাস। খবর বাংলানিউজের।

ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, রোববার গাজার রাফাহ থেকে ইসরায়েলের কেন্দ্র লক্ষ্য করে ১০টি রকেট ছুড়েছে হামাস। এর মধ্যে আটটি রকেট সীমান্ত ভেদ করেছে ও বেশ কয়েকটি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে প্রতিহত করা হয়েছে।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তেল আবিবে অন্তত ১৫টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ইসরায়েলি আর্মি রেডিও জানিয়েছে, রাফাহর যে স্থান থেকে রকেটগুলো ছোড়া হয়েছে সেখান থেকে মাত্র কয়েকশ মিটার দূরে অবস্থান করছে ইসরায়েলি সেনারা। আর তাদের ফাঁকি দিয়েই সেখান থেকে হামলা চালাতে সমর্থ হয়েছে হামাসের যোদ্ধারা।

হামাস আলআকসা টিভি বলেছে, গাজা থেকে রকেটগুলো ছোড়া হয়েছে। রকেট হামলা হওয়ায় মধ্য ইসরায়েলের একাধিক শহরে সাইরেন বেজে ওঠে। সংগঠনটির সামরিক শাখা হামলার বিষয়টি নিশ্চিত করেছে। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক পোস্টে হামাসের সামরিক শাখা আলকাসেম ব্রিগেডস বলেছে, আমাদের জনগণের ওপর ইহুদিবাদীদের গণহত্যার প্রতিবাদে বড় ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমাঝ আকাশে তীব্র ঝাঁকুনিতে কাতার এয়ারওয়েজের প্লেন, আহত ১২
পরবর্তী নিবন্ধইসরায়েলি কয়েকজন সেনাকে বন্দি করার দাবি হামাসের