তুরস্কে ভবনে আটকে পড়া বাংলাদেশি উদ্ধার

| বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

তুরস্কের দক্ষিণাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পের ঘটনার পর একটি ভবনে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থী গোলাম সাঈদ রিংকুকে উদ্ধার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ৯টা ৫০ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি লেখেন, আলহামদুলিল্লাহ। তুরস্কে গোলাম সাঈদ রিংকুকে ভবনের নিচে চাপা পড়া অবস্থা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। হাসপাতালে নেওয়া হয়েছে চিকিৎসার জন্য। এছাড়া ইস্তাম্বুলে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরীনও এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বাংলানিউজের।

তুরস্কের কাহারামানমারাশ সুতচু ইমাম বিশ্ববিদ্যালয়ের কাছে একটি ভবনে আটকা পড়েছিলেন শিক্ষার্থী গোলাম সাঈদ রিংকু। নূরে আলম নামে অপর শিক্ষার্থীকে একই ভবন থেকে প্রথমে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে তার ভবনে আটকা পড়ার বিষয়টি জানিয়েছিলেন ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ নুরে আলম।

জানা গেছে, প্রদেশটির আজাজ শহরে থাকতেন নূরে আলম ও গোলাম সাঈদ রিংকু। তাদের ভবনটি ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর নূরে আলম বের হতে পারলেও রিংকু আটকা পড়েন। রিংকুর বাড়ি বগুড়া জেলায়।

পূর্ববর্তী নিবন্ধখাগরিয়ার সাবেক চেয়ারম্যান জসিমকে আরো তিন মামলায় গ্রেপ্তার দেখানোর নির্দেশ
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম ডায়াবেটিক সমিতির কার্যকরী পরিষদে প্রশাসক নিয়োগ ৬ মাসের জন্য স্থগিত