খাগরিয়ার সাবেক চেয়ারম্যান জসিমকে আরো তিন মামলায় গ্রেপ্তার দেখানোর নির্দেশ

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় দায়ের হওয়া আরো তিন মামলায় সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেযারম্যান জসিম উদ্দিনকে গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার এ আদেশ দেন। এর আগে পুলিশের পক্ষ থেকে তিন মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ চেয়ে আবেদন করা হয়। জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় বেশ কছিু মামলা দায়ের হয়।

এর মধ্যে দুটি মামলায় গত রোববার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক জসিম উদ্দিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে পুলিশের পক্ষ থেকে অপর তিনটি মামলায় গ্রেপ্তার দেখানোর আদশে চেয়ে আবেদন করেন। এরই প্রেক্ষিতে আদালত উক্ত তিন মামলায় জসিমকে গ্রেপ্তার দেখানোর আদেশ দেন।

গত বছরের ৭ ফেব্রুয়ারি সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়াপাল্টাধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় একটি কেন্দ্রের বাইরে কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়।

পূর্ববর্তী নিবন্ধহ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিল যুবককে, স্থানীয়দের চ্যালেঞ্জ
পরবর্তী নিবন্ধতুরস্কে ভবনে আটকে পড়া বাংলাদেশি উদ্ধার