হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিল যুবককে, স্থানীয়দের চ্যালেঞ্জ

ওয়াকিটকিসহ ভুয়া এসআই গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

ওয়াকিটকি হাতে পুলিশের এসআই পরিচয় দিয়ে একটি চায়ের দোকান থেকে এক তরুণকে ধরে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। সন্দেহ হওয়ায় স্থানীয়রা তাকে চ্যালেঞ্জ করে খবর দেয় থানায়। থানা থেকে পুলিশ এসে নিশ্চিত করেন হাতে ওয়াকিটকিসহ ওই ব্যক্তি একজন প্রতারক। পরে তাকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয় থানায়। গত সোমবার রাত সাড়ে নয়টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারি ইউনিয়নের কনফিডেন্স সিমেন্ট এলাকায় এ ঘটনা ঘটে।

ভুয়া পরিচয় দেওয়া ওই ব্যক্তির নাম আবদুল করিম। তার বাড়ি বগুড়া জেলায়। পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে রাতেই তার বিরুদ্ধে একটি মামলা করেছে পুলিশ। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গতকাল মঙ্গলবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, গ্রেপ্তার ওই ব্যক্তি প্রায় ১০ দিন ধরে পুলিশ পরিচয়ে স্থানীয় মানুষদের হয়রানি ও টাকা আদায় করে আসছিলেন। গত শনিবারও স্থানীয় এক যুবককে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যান। পরে তিন হাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেন। সীতাকুণ্ড থানায় কর্মরত একজন এসআই এর নাম ব্যবহার করতেন তিনি।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার ওই এসআই ফারুক হোসেন জানান, ওই প্রতারক কৌশলে তার পরিচয় ব্যবহার করে এ প্রতারণার ঘটনা ঘটিয়েছে। বিষয়টি ইউপি চেয়ারম্যানের মাধ্যমে অবহিত হওয়ার পর এলাকাবাসীকে সচেতন করার পাশাপাশি প্রতারককে ধরে পুলিশে সোপর্দ করতে অনুরোধ করেন।

ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, ওই প্রতারক গতকাল রাতে একটি চায়ের দোকান থেকে আরেক তরুণকে হ্যান্ডকাপ পরিয়ে নিয়ে যাচ্ছিলেন। এ সময় স্থানীয় বাসিন্দারা তাকে জানান। তিনি গ্রাম পুলিশ পাঠিয়ে ওই প্রতারককে ধরে তার কার্যালয়ে নিয়ে আসেন। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, পুলিশ পরিচয় দেওয়া ওই ব্যক্তি একজন প্রতারক। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধশহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউটের কাজ দ্রুত শেষ করার নির্দেশ
পরবর্তী নিবন্ধখাগরিয়ার সাবেক চেয়ারম্যান জসিমকে আরো তিন মামলায় গ্রেপ্তার দেখানোর নির্দেশ