ঢাকায় যুব মহাসমাবেশে যোগ দিতে সমন্বয়ের দায়িত্বে সাবেক নেতারা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ নভেম্বর, ২০২২ at ৫:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ও যুগ্ম আহবায়কদের সমন্বয়ে আগামী ১১ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশে চট্টগ্রামের যুবলীগের নেতাকর্মীরা যোগ দেবেন। গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে ঢাকার যুব মহাসমাবেশের প্রস্তুতি সভায় সাবেক নেতাদের এই দায়িত্ব দিয়ে গেলেন চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ।
একই সাথে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের সম্ভাব্য সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীদের তিন জেলার সাবেক নেতাদের সাথে সমন্বয় করে নেতাকর্মীদের নিয়ে ১১ নভেম্বর যুব মহাসমাবেশে যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। যেহেতু গত ২৮মে দক্ষিণ জেলা, যুবলীগের, ২৯ মে উত্তর জেলা যুবলীগের এবং ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও গত ৫ মাসেও কমিটি ঘোষণা করা হয়নি।
সম্মেলনের ৫ মাস পরও চট্টগ্রাম মহানগর-উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগের কমিটি না হওয়ায় আওয়ামী লীগের বৃহৎ এই যুব সংগঠনের কার্যক্রমে অনেকটা ভাটা পড়েছে। এর মধ্যে আগামী ১১ নভেম্বর সংগঠনের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তীতে যুব মহাসমাবেশে চট্টগ্রাম থেকে যোগ দেয়ার মতো নেতৃত্ব না থাকায় সাবেক নেতাদের ডেকে দায়িত্ব দেয়া হয়েছে নেতাকর্মীদের নিয়ে ঢাকায় যাওয়ার জন্য।
এ ব্যাপারে চট্টগ্রাম মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা আজাদীকে জানান, ১১ নভেম্বর ঢাকায় যুব মহাসমাবেশে নেতাকর্মীদের নিয়ে যাওয়ার জন্য আজকে (গতকাল বুধবার) প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা মহানগরীর আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক ৫জনই উপস্থিত ছিলাম। আমাদের দায়িত্ব দিয়েছেন নগরীর প্রতিটি ওয়ার্ড থেকে নেতাকর্মীদের সমন্বয় করে নিয়ে যাওয়ার জন্য। মহানগরীর নতুন কমিটির যারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী তাদেরকে নিয়ে সমন্বয় করা জন্য বলেছেন। আমরা সবাইকে নিয়ে সমন্বয়ন করে ঢাকায় যাবো।
এদিকে কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোহাম্মদ মহিউদ্দিন বলেন, প্রস্তুতি সভায় দক্ষিণ জেলার সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী উপস্থিত ছিলেন। পরবর্তীতে শেখ নাঈম ভাই সাবেক সভাপতি টিপু ভাইকে (আ.ম.ম. সুলতান চৌধুরী) ফোন করলে তিনি উপস্থিত হন। উত্তর জেলার সাবেক সাধারণ সম্পাদক রাশেদুল আলম উপস্থিত ছিলেন। ব্যারিস্টার শেখ নাঈম ভাই সাবেক সভাপতি এস এম আল মামুন ভাইকে ফোন করেছেন। মামুন ভাই ঢাকায় যাওয়ার ব্যাপারে সব ধরনের সহযোগিতা করবেন বলে ফোনে নাঈম ভাইকে জানিয়েছেন। মহানগর, উত্তর ও দক্ষিণ জেলায় যেহেতু এখন কমিটি নেই-তাই সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও আহবায়ক-যুগ্ম আহবায়কদের যুব সমাবেশে সকলের সাথে সমন্বয় করে নিয়ে যাওয়ার জন্য দায়িত্ব দিয়েছেন। তারা সকলেই আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধনগর যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা দেয়ার অভিযোগ
পরবর্তী নিবন্ধবিদ্যালয় নেই, ওদের পড়ালেখাও নেই আলীকদমের দুর্গম পাহাড়ি চার পাড়া