‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে পুষ্টিসমৃদ্ধ জাতি গঠন জরুরি’

চট্টগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

| রবিবার , ২৪ এপ্রিল, ২০২২ at ১০:৪২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও উপ-পরিচালক ডা. সেখ ফজলে রাব্বি বলেছেন, বাংলাদেশের মোট জনসংখ্যার এক পঞ্চমাংশ শিশু ও কিশোর-কিশোরী। তাদের মধ্যে অসচেতনতার কারণে অনেকে অপুষ্টি ও রক্তশূন্যতায় ভূগছে। আগামী ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিশু ও কিশোর-কিশোরীদের নিয়ে পুষ্টিসমৃদ্ধ জাতি গঠন অত্যন্ত জরুরি।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় পুষ্টি সপ্তাহের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সঠিক পুষ্টিতে সুস্থ জীবন’। সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান অনুষ্ঠানের আয়োজন করেন।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সুস্থ সবল জাতি গঠনে পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই। অপুষ্টি একটি জাতীয় সমস্যা। তা সমাধানের পথ খুঁেজ বের করা সকলের দায়িত্ব।

জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আবু কাউসার মো. সারোয়ার, চট্টগ্রাম ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জামাল, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. সেলিম উদ্দিন ও জেলা নিরাপদ খাদ্য অফিসার নাজমুস সুলতানা সীমা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার। স্বাগত বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের এমওসিএস ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনাজিরহাট আদর্শ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন
পরবর্তী নিবন্ধযৌন নিপীড়ন রোধকল্পে আইআইইউসির অভিযোগ কমিটির সভা