ইয়াবা পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ ৪ জনের মৃত্যুদণ্ড

উখিয়া প্রতিনিধি | বুধবার , ১৬ নভেম্বর, ২০২২ at ৪:২৬ অপরাহ্ণ

কক্সবাজারে প্রায় ১৩ লাখ ইয়াবা ট্যাবলেট পাচারের দায়ে এক রোহিঙ্গাসহ চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ২নং ওয়ার্ডের পাওয়ার হাউস দক্ষিণ হাজিপাড়ার মৃত আবদুল মজিদের ছেলে আবুল কালাম (৩৭), খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার পঞ্চরামপাড়ার মকবুল আহমদের ছেলে আজিমুল্লাহ (৪৩) এবং একই এলাকার ফয়জুল হকের ছেলে আবুল কালাম (৩৭) ও কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প ১৩-এর ব্লক-এইস-১৬ এর মো. বশির আহমদ ও আয়েশা খাতুনের ছেলে মো. আয়াজ (৩৪)।

রায়ে সন্তুষ্ট প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি ফরিদুল আলম বলেন, মাদক কারারের দায়ে চারজনের মৃত্যুদণ্ড রায়ের বার্তাটি মাদক কারবারিদের জন্য বড় ধরনের সতর্কবার্তা। আশা করি মাদক কারবারিরা এবার নিজেরা সংশোধন হবে।

তবে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী এসএ উদ্দিন। তিনি বলেন, আসামিদের ক্রসফায়ারের ভয় দেখিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে, যা প্রত্যাহার চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। কিন্তু বিজ্ঞ আদালত হ্যাঁ বা না কিছুই বলিনি। এর মধ্যে রায় হয়ে গেছে।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে মাইনে উড়ে গেল তরুণের পা
পরবর্তী নিবন্ধ১ যুগ পর পূর্ণাঙ্গ কমিটি পেল দক্ষিণ জেলা যুবলীগ