বাংলাদেশ-ভারত ম্যাচ ঘিরে নিরাপত্তার মহড়া

আজাদী অনলাইন | মঙ্গলবার , ৬ ডিসেম্বর, ২০২২ at ২:৩৪ অপরাহ্ণ

বাংলাদেশ ও ভারতের ক্রিকেট ম্যাচকে সামনে রেখে হোটেল, সড়ক ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থা গড়ে তোলা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার কৃঞ্চপদ রায়।

আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে স্টেডিয়ামে নিরাপত্তার মহড়া শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের ক্রিকেট দল চট্টগ্রামে সফরের সময় পরিকল্পিতভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। পুলিশের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, চট্টগ্রামে ইতোপূর্বে আন্তর্জাতিক ম্যাচ হয়েছে।

সেই ম্যাচগুলোতে কঠোর নিরাপত্তার পরিকল্পনা গ্রহণ করেছিলাম, সেটা ব্যবস্তবায়নও করেছি। সেই অভিজ্ঞতার আলোকে যে নিরাপত্তা নেওয়া প্রয়োজন, সেই ধরনের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

হোটেল থেকে মাঠে খেলোয়াড়দের আসা-যাওয়া থেকে শুরু করে সার্বক্ষণিক পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। র‌্যাব ও সোয়াটের পাশাপাশি নিয়োজিত থাকবে পুলিশের বিশেষায়িত ইউনিট।

এই সফরে কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই। পাশাপাশি চলমান উচ্চ মাধ্যমিকের পরীক্ষা বিবেচনায় বিশেষ প্রস্তুতি রয়েছে।

এদিকে, সিএমপির সোয়াত এবং মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ দল মহড়ায় অংশ নেয়। সম্ভাব্য সন্ত্রাসী ঘটনা কীভাবে মোকাবিলা করা হবে ও বোমা বিস্ফোরণের মতো জরুরি পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া হবে, সেই বিষয়ে সিএমপির এই ইউনিটসমূহ মহড়া দিয়েছে।

বাংলাদেশ বনাম ভারত ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ আগামী ১০ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। একই মাঠে ১৪ ডিসেম্বর টেস্ট ম্যাচ শুরু হবে।