ভোট কেন্দ্রে মারামা‌রি, আওয়ামী লীগ নেতা আসাদ গ্রেফতার

| বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ১২:১৭ পূর্বাহ্ণ

২০২০ সালের চট্টগ্রাম-৮ আসনে জাতীয় সংসদ উপ নির্বাচনে ভোট কেন্দ্রে মারামা‌রির ঘটনায় আওয়ামী লীগ নেতা এসএম আসাদুজ্জামান (৫৫)কে গ্রেফতার করেছে চান্দগাঁও থানা পু‌লিশ।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) তাকে গ্রেফতার করা হয় বলে নি‌শ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পু‌লিশের এ‌ডি‌সি (‌পি আর) কাজী মোঃ তারেক আ‌জিজ।

গ্রেফতার এসএম আসাদুজ্জামান চান্দগাঁও থানাধীন এক কিলো‌মিটার এলাকার বা‌সিন্দা। তি‌নি আওয়ামী লীগের বি‌ভিন্ন কর্মকাণ্ডের সাথে জ‌ড়িত ছিলেন বলে জানা গেছে।

চান্দগাঁও থানার ৩৩নং মামলা এবং‌ জিআর ২৯২নং মামলায় তাকে গ্রেফতার করা হয়। ঐ মামলায় ৪নং আসামি তি‌নি। এই মামলায় আসামি করা হয় কাউ‌ন্সিলর আশরাফুল আলম, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপ‌তি সামসুল আলম, চান্দগাঁও থানার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাবেদুল ইসলামসহ ৯৭ জনের নাম উ‌ল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০ জনের বিরুদ্ধে এই মামলা‌টি করা হয়।

মামলার এজাহারে অ‌ভি‌যোগ আনা হয়, বেআইনি জনতাবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্রে স‌জ্জিত হয়ে হত‌্যার উ‌দ্দে‌শ্যে সাধারণ ও গুরুতর জখম করার অপরাধ।

ঘটনাস্থল দেখা‌নো হয়, চান্দগাঁও ৬নং ওয়ার্ড বাদশা চেয়ারম‌্যান ঘাটাস্থ হাসান সরকারী প্রাথ‌মিক বিদ‌্যালয় নির্বাচনী কেন্দ্র।

গত ২৫ সে‌প্টেম্বর মামলা‌টি দা‌য়ের ক‌রেন চান্দগাঁও এলাকার ব‌া‌সিন্দা মোর‌শেদ আলম। তি‌নি ৬নং পূর্ব ষোলশহর ওয়া‌র্ড যুবদ‌লের সাংগঠ‌নিক সম্পাদক ব‌লে মামলায় উ‌ল্লেখ ক‌রে‌ে‌ছন।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় পরিত্যক্ত দুইটি অস্ত্র উদ্ধার