‘হেল্প’ মাদক নিরাময় কেন্দ্রে মাদকবিরোধী সম্মেলন

| শনিবার , ২৩ জুলাই, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

মাদকের নেশায় যখন জর্জরিত যুবসমাজ ঠিক তখনি মাদকের ভয়াল নেশা থেকে যুবসমাজকে সুন্দর ও সুস্থ পথে এগিয়ে নিয়ে যেতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পাশাপাশি বেসরকারি সংস্থ্যা ‘হেল্প’ মাদকাসক্তি নিরাময় কেন্দ্র (রিহাবিলেটিশন সেন্টার) সুনামের সাথে কাজ করে যাচ্ছে। গত বৃহস্পতিবার ফয়’স লেক নুরিয়া মাদ্রাসা সংলগ্ন ৩নং রোডে প্রতিষ্ঠানটির কার্যালয়ে এক মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক মুকুল জ্যোতি চাকমা, দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক শিহাব মালেক, হেল্প নিরাময় কেন্দ্রের নির্বাহী পরিচালক মোর্শেদুল আলম শিপন, ইনফো বাংলার ব্যবস্থাপনা সম্পাদক জেসমিন জুঁই, আলো মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের পরিচালক মো. জামান, মো. কলিমসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
এ সময় মুকুল জ্যোতি চাকমা বলেন, মাদকের ভয়াল ছোবল থেকে যুবসমাজকে ফিরিয়ে আনতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসা ও চিকিৎসা পরবর্তি সময়ে নিবিড় পর্যবেক্ষণ ও পরিবারের বিশেষ ভূমিকাও এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ। মাদকাসক্ত ব্যক্তি অসুস্থ কিন্তু সমাজের জন্য বোঝা নয়। চিকিৎসার মাধ্যমে যেকোনো মাদকাসক্ত ব্যক্তিকে সুস্থ করা সম্ভব। এর জন্য দরকার সঠিক চিকিৎসা ও সামাজিক সচেতনতা। এ সময় হেল্প মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের চিকিৎসাকালীন রোগী ও সুস্থতাপ্রাপ্ত একঝাঁক তরুণদের সাথে আলাপচারিতা ও মতবিনিময় শেষে মুগ্ধতার সাথে তিনি কেন্দ্রটি ঘুরে দেখেন ও মাদকাসক্ত থেকে সুস্থজীবনে ফিরে দির্ঘদিন ধরে মাদক মুক্ত থাকায় উক্ত কেন্দ্রের তিনজনকে সম্মাননা স্মারক তুলে দেন।
উক্ত কেন্দ্রের নির্বাহী পরিচালক মোর্শেদুল আলম শিপন বলেন, আমাদের প্রতিষ্ঠানটি মূলত সেবামূলক ও অলাভজনক একটি প্রতিষ্ঠান। এখানে রোগীদের জন্য সার্বক্ষণিক চিকিৎসক, মনোরোগ বিশেষজ্ঞ রয়েছে। প্রতিটি রোগীর জন্য আলাদাভাবে কাউন্সিলিং, ব্যায়াম, কম্পিউটার, খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দিয়ে থাকি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধহিজরি নববর্ষ উদযাপন পরিষদের মতবিনিময়
পরবর্তী নিবন্ধশিশুদের জ্ঞান-বিজ্ঞানে আগ্রহী করে তুলতে হবে