হেফাজতের দাবি মেনে নেওয়ার আহ্বান বাবুনগরীর

হাটহাজারীতে সংবাদ সম্মেলন

হাটহাজারী প্রতিনিধি | রবিবার , ২৮ মার্চ, ২০২১ at ৬:৪৪ অপরাহ্ণ

হাটহাজারীতে আজ রবিবার (২৮ মার্চ) হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে।
বিকাল তিনটার দিকে হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের মাদ্রাসা সংলগ্ন স্হানে এ সংবাদ সম্মেলনে হেফাজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী হুইল চেয়ারে বসে তার বক্তব্যে হেফাজতের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে পালন করায় দেশবাসীকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।
এসময় তিনি হেফাজতের দাবিসমূহ অবিলম্বে মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
মধুপুরের পীর আল্লামা আবদুল হালিমকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি করার তীব্র নিন্দা জানিয়ে সারাদেশে পুলিশের গুলিতে শহীদ হওয়া ১৬ জনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শহীদের শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দাবি করে হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলামের অপসারণের দাবিও করেন তিনি।
ভবিষ্যতে ইসলামের ঈমান, আক্বিদা রক্ষার যেকোনো আন্দোলন সংগ্রামে হেফাজতকে সহযোগিতার আহ্বান জানান বাবুনগরী।
সংবাদ সম্মেলনে আমিরের সাথে হেফাজতের নেতা-কর্মীর উপস্থিত ছিলেন।
অপরদিকে, হাটহাজারীতে আজ রবিবার হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।
হরতালের সময় কোনোরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে দায়িত্ব পালন করেন।
হরতাল চলাকালে পৌরসভা সদরে দোকানপাট বন্ধ ছিল। হাটহাজারী-নাজিরহাট মহাসড়কের সরকারহাট পর্যন্ত ছয় কিলোমিটার মহাসড়কের মাটিয়া মসজিদ, মীরেরহাট, মুন্সির মসজিদের টেক, চারিয়া বোর্ড স্কুল, চারিয়া মাদ্রাসা, বুড়ি পুকুর পাড়, মুছার দোকান, মুহুরীহাট বটতল প্রভৃতি এলাকায় মহাসড়কের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটি দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয় যাতে মহাসড়কে গাড়ি চলাচল করতে না পারে।
ফলে সকাল থেকে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ ছিল। তবে সরকারহাট বাজারের উত্তর দিকে নাজিরহাট নতুন রাস্তার মোড় পর্যন্ত সড়কে কোনো প্রতিবন্ধকতা ছিল না।
এদিকে, কিছুসংখ্যক সিএনজিচালিত অটোরিকশা চলাচল করলেও যেসব চালক ঝুঁকি নিয়ে গাড়ি চালিয়েছে তারা বেশ কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছে বলে যাত্রীদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে।
হরতালের প্রতিবাদে সকাল ১১টার দিকে সরকারহাট বাজারে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে একটি মিছিল বের করা হয়। হাটহাজারী পৌরসভা ছাড়া উপজেলার অন্যান্য স্থানে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল।

পূর্ববর্তী নিবন্ধ২২ মে পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ের ছুটিও বাড়ল
পরবর্তী নিবন্ধব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রদের ফের তাণ্ডব