স্যাংশন, ভিসানীতিতে নির্ভর করে থাকলে হবে?

নেতাকর্মীদের ফখরুল পাঠ্যক্রমে নেই শিক্ষা

| রবিবার , ৮ অক্টোবর, ২০২৩ at ৫:২৮ পূর্বাহ্ণ

বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের ভিসা নীতির ওপর নির্ভর না করে আন্দোলনের ওপর জোর দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তাদের কাজ অন্য কেউ করে দেবে না, যা করার নিজেকেই করতে হবে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শিক্ষকদের এক সমাবেশে তিনি এ কথা বলেন। শিক্ষককর্মচারী ঐক্যজোটের উদ্যোগে চাকরি জাতীয়করণের দাবিতে ও শিক্ষককর্মচারীদের হয়রানিনির্যাতনের প্রতিবাদে এ মহাসমাবেশ হয়। এতে সারা দেশ থেকে সহাস্রাধিক শিক্ষককর্মচারী নেতা অংশ নেন। খবর বিডিনিউজের।

ফখরুল বলেন, এখন আমরা যে শাসনের মধ্যে পড়েছি, এখন আমরা যে দুঃশাসনের মধ্যে পড়েছি, এখন যারা আমাদের এই বুকের ওপরে চেপে বসেআমাদের উপরে ছড়ি ঘুরাচ্ছে, মারছে, খুন করছে, হত্যা করছে, লুণ্ঠন করছেএটাকে সরানোর দায়িত্ব কার? এই স্যাংশনের ওপর নির্ভর করে থাকলে হবে? ভিসানীতির উপর নির্ভর করে থাকলে হবে? অন্য কেউ করে দিয়ে যাবে? আমাদেরকেই করতে হবে। সেটা করতে এখন ভালো কথা শুনছে না, শান্তির কথা শুনছে না।

বিএনপি নেতা বলেন, আমরা বারবার বলছি যেআমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি.. বলছিপদযাত্রা করছি, রোড মার্চ করছি, সমাবেশ করছিতাই না। শুনছে? চোরা না শোনে ধর্মের কাহিনী। শোনে না। ওই জন্য এখন কী করতে হবে? শোনাতে হবে এবং শোনানোর জন্য যা কিছু করা দরকার, তাই করতে হবে। সেজন্য আজকে সমগ্র জাতিকে এগিয়ে আসতে হবে এই ভয়াবহ দানবীয় সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য, সকল মানুষকে এই সরকারকে সরাতে রাজপথে সোচ্চার হতে হবে। ইনশাল্লাহ আমরা বিজয়ী হব।

পূর্ববর্তী নিবন্ধজয় দিয়ে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ সূচনা
পরবর্তী নিবন্ধশান্তির রাঙ্গুনিয়ায় অশান্তির অপচেষ্টা হলে প্রতিহত করবো : তথ্যমন্ত্রী