শেখ নাঈমকে ঘিরে যুবলীগের পদপ্রত্যাশীদের ভিড়

নেতাকর্মী ও তাদের গাড়িতে সড়কে যানজট

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৫ মে, ২০২২ at ৬:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা, উত্তর জেলা ও মহানগর যুবলীগের তিনদিনের ধারাবাহিক সম্মেলন (২৮, ২৯ ও ৩০ মে) সফল করতে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈমসহ কেন্দ্রীয় নেতারা চট্টগ্রাম এসেছেন গত ২২ মে। তিনি উঠেছেন রেডিসন বু্লতে। ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন শেষ করে ঢাকায় ফিরবেন তিনিসহ কেন্দ্রীয় নেতারা।

রেডিসন ব্লু সূত্রে জানা গেছে, হোটেলে শেখ ফজলে নাঈমের কক্ষ নং ৮২২। যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগের কক্ষ নং ৮০৩। গত সোমবার ও গতকাল রেডিসনে গিয়ে দেখা গেছে, যুবলীগের শীর্ষ পদপ্রত্যাশীদের ভিড় লেগে আছে রেডিসন ব্লুতে। মূলত সম্মেলনকে ঘিরে পদপ্রত্যাশীদের অনেকে ব্যারিস্টার শেখ ফজলে নাঈমের সান্নিধ্য পেতে তার পেছনে ছায়ার মতো লেগে আছেন। হোটেলে তার রুমের আশেপাশে রুম ভাড়া নিতে যুবলীগের পদপ্রত্যাশীদের মধ্যে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। যারা বুদ্ধিমান তারা ২২ মে শেখ নাঈম ও সাইফুর রহমান সোহাগের আশপাশে রুমে ভাড়া নিয়েছেন।

অনেকে কাছাকাছি রুম ভাড়া না পেয়ে নিকট দূরত্বে রুম নিয়েছেন, যাতে শেখ ফজলে নাঈম লবিতে বের হলে কিংবা সংগঠনের কাজে বাইরে বের হলে তার সঙ্গে দেখা হয় এবং আশেপাশে থাকা যায়। যারা শত চেষ্টা করেও রুম ভাড়া পাননি এবং এখনো চেষ্টায় আছেন তারা এখন হোটেলের লবিতে সকাল থেকে রাত পর্যন্ত বসে কিংবা ঘুরেফিরে আড্ডা দিয়ে সময় কাটাচ্ছেন। তাদের উদ্দেশ্য একটাই, দীর্ঘ প্রতীক্ষার পর চট্টগ্রামে তিন ইউনিটে যুবলীগের আসন্ন সম্মেলনকে ঘিরে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈমের সান্নিধ্যে আসা, নিজের প্রত্যাশিত পদের বিষয়ে তুলে ধরা।

শেখ নাঈম রুম থেকে বের হলে তার চারপাশে হুমড়ি খেয়ে পড়ছেন পদপ্রত্যাশীরা। যারা যুবলীগ ও ছাত্রলীগের সিনিয়র নেতা, দীর্ঘদিন থেকে সম্পর্ক আছে, তারা সরাসরি রুমে গিয়ে দেখা করে আসছেন। সম্মেলনকে কেন্দ্র করে রেডিসন ও আশেপাশের এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত শত শত পদপ্রত্যাশী নেতাকর্মীর ভিড় লেগে আছে। নেতাকর্মী এবং তাদের গাড়িতে সড়কজুড়ে থেমে থেমে সৃষ্টি হচ্ছে যানজট। প্রসঙ্গত, আগামী ২৮ মে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলন পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। ২৯ মে উত্তর জেলা যুবলীগের সম্মেলন হাটহাজারী পার্বতী স্কুল মাঠে এবং ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন দি কিং অব চিটাগাংয়ে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধওষুধ খাইয়ে স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট!
পরবর্তী নিবন্ধ‘অনিয়মে বন্ধ’ চট্টগ্রামের একটি ব্রোকারেজ হাউজ যা করল