রমজানের শুরুতে স্বস্তি

পানি বিদ্যুৎ গ্যাসে অভিযোগ ছিল না কোথাও

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৫ মার্চ, ২০২৩ at ৫:২১ পূর্বাহ্ণ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সীমিত আয়ের মানুষের নাভিশ্বাস অবস্থা। রোজার আগে গত এক সপ্তাহে বাজারে কিছু পণ্যের দাম বেড়েছে। গতকাল শুক্রবার থেকে রোজা শুরু হয়েছে। বাজারে ইতিমধ্যে রোজার কেনাবেচা শুরু হয়ে গেছে। তবে ব্যবসায়ীরা বলছেন, কেনাবেচা খুব বেশি নয়। কারণ, স্বল্প আয়ের মানুষ কষ্টে

 

আছে। রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রবণতা পুরনো। পবিত্র এ মাসে কতিপয় অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা লাভের আশায় সিন্ডিকেট করে প্রয়োজনীয় পণ্যগুলোর দাম বাড়িয়ে দেন। এবারও রমজান আসার পূর্বেই নিত্যপণ্যের বাজার অস্থির হতে শুরু করেছে। তাই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে।

তবে সেবা সংস্থাগুলোর কার্যকর উদ্যোগের ফলে অন্যান্য বারের তুলনায় এবারের পবিত্র রমজানের শুরুটা গ্যাসবিদ্যুৎ ও পানি সরবরাহ ভালো থাকায় অনেকটা স্বস্তিতে কেটেছে নগরবাসীর। বিগত বছরগুলোতে ইফতার ও সেহেরির সময় নগরীর বিভিন্ন এলাকায় বিদ্যুতের লোডশেডিং থাকলেও এবার গতকাল

প্রথম রোজায় নগরীতে কোথাও বিদ্যুতের লোডশেডিং কিংবা ভোগান্তি ছিল না। একই ভাবে প্রতি বছর রমজানে নগরীর বিভিন্ন এলাকায় পানির সংকটের অভিযোগ পাওয়া গেলেও এবার নগরীতে পানির সংকটের কোনও খবর পাওয়া যায়নি।

চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ রমজান শুরুর আগে থেকেই যে সব এলাকায় পানি যাচ্ছে নাসেসব এলাকায় ভাউচারের মাধ্যমে পানি সরবরাহের উদ্যোগ নিয়েছে। এই কারণে পানির জন্য তেমন দুর্ভোগ পোহাতে হচ্ছে না নগরবাসীকে।

এদিকে নগরীতে গত এক থেকে দেড় মাস আগেও যেখানে সকাল থেকে দুপুর পর্যন্ত গ্যাসের হাহাকার ছিল সেখানে গতকাল গ্যাসের সংকট ছিল না। গতকাল পবিত্র রমজানের শুরুতে নগরীতে কোথাও গ্যাস সংকটের খবর পাওয়া যায়নি। এখন নগরীতে কোথাও গ্যাসের সংকট নেই। বাসা বাড়িতে সকাল থেকে রাত পর্যন্ত গ্যাস সরবরাহ নিশ্চিত করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশান কোম্পানি।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমারের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধজেলা-উপজেলা হাসপাতালে নিয়োগ হচ্ছে আনসার