মীরসরাইয়ে বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায়

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ২৬ এপ্রিল, ২০২৪ at ২:৫৩ অপরাহ্ণ

মীরসরাইয়ে তীব্র গরমে নাকাল জনগণ। আল্লাহ কাছে পানা চেয়ে পরিবেশ শীতল হওয়ার জন্য বৃষ্টি প্রার্থনা করে শত শত মুসল্লীর অংশগ্রহণে মহান আল্লাহ্ তা’য়ালার সাহায্য কামনায় ও রহমতের বৃষ্টির প্রার্থনা করে ইশতিসকার নামায অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে উপজেলার ঐতিহাসিক ছুটিখাঁ জামে মসজিদ ঈদগাঁ মাঠে এই সালাতুল ইসতিসকা আদায় করা হয়েছে।

তীব্র রোদ উপেক্ষা করেও ইশতিসকার জামায়াতে মুসল্লিদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। এ সময় মুনাজাতে মুসল্লিগণ আল্লাহর নিকট প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন।

সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক ছুটিখাঁ জামে মসজিদ ঈদগাঁ মাঠে ইমামতি করেন বারইয়ারহাট জামে মসজিদের খতিব মাওলানা নিজাম উদ্দিন আনছারী, পরে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সুফিয়া ছোট হুজুরের নাতি মাওলানা কেফায়েত উল্যাহ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছুটি খাঁ জামে মসজিদের খতিব নুরুল আলম তৌহিদী, মসজিদের খতিব মাওলানা নুরুল হুদা হামিদী, মহানগর জামে মসজিদের খতিব মাওলানা নুরুল কবির, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মোকতার আহমদ, জোরারগঞ্জ বায়তুন নূর জামে মসজিদের খতিব, নজরুল ইসলাম, পূর্ব ব্যাতীপুর জামে মসজিদের খতিব জসিম উদ্দিন সহ প্রমুখ।

মোনাজাত চলাকালীন মুসল্লিগণ বৃষ্টির প্রার্থনা করে কান্নায় ভেঙে পড়েন। এ সময় আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে সমগ্র ঈদগাঁ মাঠ।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার
পরবর্তী নিবন্ধ১২ মেট্রিক টন চোরাই বিটুমিন জব্দ