বাকলিয়ায় ছুরিকাঘাতে তরুণ খুন

আজাদী প্রতিবেদন | শনিবার , ৭ মে, ২০২২ at ৬:৩০ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়ায় ছুরিকাঘাতে এক তরুণ খুন হয়েছেন। পুলিশ জানিয়েছে, প্রায় সমবয়সী দুই তরুণের মধ্যে ঝগড়া ও মারামারির মধ্যে একজন ছুরিকাঘাতে নিহত ও আরেকজন আহত হন। আহত তরুণ পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। গত রোববার (১মে) রাত ১১টার দিকে নগরীর বাকলিয়া থানার বজ্রঘোনা এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত মো. ইমন (২৬) বাকলিয়ার বলি মসজিদ দক্ষিণ পাড় এলাকার বদরুজ মাঝির বাড়ির জামাল উদ্দিনের ছেলে। আহত মো. আসিফও (২৮) একই এলাকার বাসিন্দা।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক আজাদীকে জানিয়েছেন, ইমন, আসিফ ও একই এলাকার রিয়াদ তিনজনই বাকলিয়ার বলিরহাটে ফার্নিচারের দোকানে কাজ করতেন। তারা একসঙ্গে চলাফেরা করতেন। ইমন বাড়িতে একটি গরু লালন পালন করতেন।

ওসি বলেন, ইমনের বাবার ভাষ্য অনুযায়ী, দুই মাস আগে ইমন ও রিয়াদের মধ্যে ঝগড়া হয়েছিল। তবে কী কারণে ঝগড়া, সেটি তিনি জানেন না। সম্প্রতি তাদের মধ্যে দূরত্ব কমে আসে। ইমন গরু বিক্রির জন্য ক্রেতা খুঁজছিল। রিয়াদ গত রোববার সন্ধ্যায় ইমনের বাসায় গিয়ে জানায়, একজন ক্রেতা পাওয়া গেছে। রাতে তাকে নিয়ে আসবে।

ওসি আরও বলেন, রাত ১০টার দিকে রিয়াদ বাসায় গিয়ে ইমনকে ডেকে বজ্রঘোনা এলাকায় নিয়ে যায়। সেখানে আসিফ ছিল। ইমন ও আসিফের মধ্যে কথা কাটাকাটি এবং একপর্যায়ে পাল্টাপাল্টি ছুরিকাঘাতের ঘটনা ঘটে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছি। তবে কী কারণে ঝগড়া ও ছুরিকাঘাত, সেটি জানতে পারিনি। আরও তদন্ত করতে হবে। আহত ইমনকে রাত ১১টা ৫০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত আসিফ একই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাকে পুলিশ গ্রেপ্তার করেছে। ঘটনাস্থল থেকে একটি কাঁচির ভগ্নাংশ ও একটি ছোরার মূল অংশ পাওয়া গেছে। এই দুই ধারালো অস্ত্র ব্যবহার করে একজন আরেকজনকে আঘাত করে বলে পুলিশ তথ্য পেয়েছে।

নিহত ইমনকে হাসপাতালে নিয়ে আসেন মোহাম্মদ সালাউদ্দিন। তিনি বলেন, আসিফ এলাকায় মাদক ব্যবসা করতো। এক সপ্তাহ আগে তার ব্যবসায় বাধা দিয়েছিল ইমন। এর জের ধরে আসিফের সহযোগী রিয়াদ ইমনের গরু বিক্রির বিষয়ে কথা আছে বলে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে। সেখান থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধমিথ্যাচার আর গুজব রটানোই বিএনপির রাজনীতি
পরবর্তী নিবন্ধসয়াবিনের দাম বৃদ্ধিতে রেকর্ড