রাঙামাটিতে বন বিভাগের দেয়াল ধসে পড়ল বসতঘরে

রাঙামাটি প্রতিনিধি | রবিবার , ৫ মে, ২০২৪ at ৯:৫১ অপরাহ্ণ

রাঙামাটি জেলা শহরে অবস্থিত বন বিভাগের স্টাফ কোয়ার্টারের সীমানা প্রাচীর (দেওয়াল) পার্শ্ববর্তী একটি বসতঘরে ধসে পড়েছে। এতে বসতঘরের জানালা, গ্লাস ভেঙে গেছে।

ঘরের পাশে রাখা একটি মোটরসাইকেল ও ঘরের রাখা আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার (৫ মে) সকালে জেলা শহরের বনরূপা ফরেস্ট কলোনি এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনার পর দুই দফায় ঘটনাস্থল পরিদর্শন করেছে বন বিভাগ।

সরেজমিন দেখা গেছে, বন বিভাগের স্টাফ কোয়ার্টারের সীমানা দেওয়াল ধসে পড়ার ঘটনায় কেউ হতাহত না হলেও স্থানীয় সুপ্রদীপ চাকমার বাড়ির ক্ষয়ক্ষতি হয়েছে। দেওয়াল ধসে পড়ে ঘরের গ্রিলের জানালা, জানালার গ্লাস ভেঙেছে।

ধসে পড়া দেওয়ালের নিচে একটি মোটরসাইকেল চাপা পড়ে আছে। এ ঘটনায় ক্ষতিপূরণ দাবি করেছে ক্ষতিগ্রস্ত সুপ্রদীপ চাকমার পরিবার।

সুপ্রদীপ চাকমার মেয়ে জেনী চাকমা বলেন, বন বিভাগের পরিত্যক্ত স্টাফ কোয়ার্টারের দেওয়াল ধসে আমাদের ঘরের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সকাল থেকে দুই দফায় বন বিভাগের লোকজন ঘটনাস্থলে এসেছেন। কিন্তু আমাদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে কিছুই বলেনি। ঘরের জানালা, গ্লাস, ড্রয়িং রুমের আসবাবপত্র ও মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, সীমানা প্রাচীরটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও কোনো ব্যবস্থা নেয়নি বন বিভাগ। যে কোনো সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা। তবে এ বিষয়ে যোগাযোগ করেও বন বিভাগের কোনো কর্মকর্তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় ১৩ প্রার্থীরই মনোনয়ন বৈধ
পরবর্তী নিবন্ধকাপড়ের রং মিশিয়ে আম ও লিচুর জুস উৎপাদন, লাখ টাকা জরিমানা আদায়